জনগণের সম-সাময়িক সমস্যা সমাধানের দাবি জানিয়ে বাম জোটের মানবন্ধন

জনগণের সম-সাময়িক সমস্যা সমাধানের দাবি জানিয়ে বাম জোটের মানবন্ধন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ সাংবাদিক রোজিনা ইসলামের উপর আরোপিত মামলা প্রত্যাহার, ডিজিটাল নিরাপত্তা ও অফিসিয়াল সিক্রেসি আইন বাতিল, ইট-ভাটায় জমির ফসল নষ্টের ক্ষতিপুরন প্রদান, পাট-চিনি ও চামড়া শিল্পকে রক্ষাসহ বিভিন্ন দাবিতে দিনাজপুরে মানবন্ধন কর্মসূচী পালন হয়েছে।

আজ মঙ্গলবার (১জুন) সকাল সাড়ে ১১ টায় দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে বাম গণতান্ত্রিক জোটের ব্যানারে প্রায় আধা ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করে। এ সময় বক্তব্য রাখেন ইউনাইটেড কমিউনিষ্টলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশারফ হোসেন নান্নু, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির জেলা শাখার সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, বাসদের জেলা সংগঠক কিবরিয়া হোসেন, ইউনাইটেড কমিউনিষ্ট পার্টির জেলা শাখার সাধারণ সম্পাদক আনোয়ার আলী সরকার প্রমুখ। কর্মসূচীতে বিভিন্ন সংগঠনের প্রায় অর্ধশতাদিক সদস্য অংশগ্রহন করে।

এ সময় বক্তরা বলেন, আজকে রোজিনা ইসলামকে যে মামলা দেওয়া হয়েছে, তা সম্পন্ন ভিত্তিহীন। তার কাজ অনুসন্ধান করা, কিন্তু তার অনুসন্ধানে চুরি শব্দ ব্যবহার করা হয়েছে। যা তাকে চোর হিসেবে পরিগণিত করেছে। কিন্তু তিনি জনসম্মুখে দূর্নীতি ফাঁসের জন্যই তা করেছেন। তাই অবিলম্বে তার মামলা প্রত্যাহার করতে হবে। সেই সাথে ডিজিটাল নিরপত্তা আইন বাতিল করতে হবে।

আজকে মানুষ শ্বাস নেওয়ার মত অবস্থায় নাই, মানুষের টুটি চেপে ধরা হচ্ছে সত্যি কথা বলা হলে। আর লকডাউনের নামে মানুষের জীবন জীবিকা অধিকারকে আজকে কেড়ে নেওয়া হয়েছে। মানুষের খাদ্যের দায়িত্ব নেয়া হয়নি, আজকে ১৪ মাস ধরে স্কুল-কলেজ বন্ধ, হতাশায় ভুগছে শিক্ষার্থীরা। সরকার বলছে শিক্ষার্থীদের টিকা দিয়ে স্কুল খুলে দেওয়া হবে। কিন্তু টিকা নিয়েও সরকার বানিজ্য করছে। আজকে ইট-ভাটার জন্য মানুষের ফসলি জমি নষ্ট হয়ে যাচ্ছে।

পার্বতীপুরে হামিদপুর ইউনিয়নের প্রায় তিন’শ একর জমির ফসল নষ্ট হয়ে গেছে। ওই ইউনিয়নে কোন ভাটাই অনুমোদন নেই। তাই আমাদের দাবি তাদের ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে। বাংলাদেশের পাট, চিনি, চামড়া শিল্প এই সরকার নষ্ট করে দিয়েছে। লক্ষ লক্ষ শ্রমিক আজকে বেকার হয়ে গেছে। অনেকেই আজ সোনালী আশ হিসেবে পরিচিত পাট চাষাবাদ বন্ধ করে দিয়েছে। কিন্তু আমাদের দেশের বিজ্ঞানী সেই পাট এন্টিবায়োটিক তৈরী করেছে। পাটের বহুবিদ ব্যবহার নিশ্চিত করতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য