দিনাজপুরে বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ’র উদ্বোধন

দিনাজপুরে বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ’র উদ্বোধন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী বলেছেন, জাতির মেধা বিকাশের জন্য জিংক ফুড নয় প্রতিদিন আপনার সন্তানকে ১ গ্লাস দুধ পান করান। দুধ এমন একটি পানিয় যা বিশ্বের সকল স্তন্যপায়ী প্রাণির জন্য প্রথম এবং আদর্শ খাবার। দুধের মধ্যে রয়েছে ৬ প্রকার খাদ্য উপাদান এবং সকল এমাইনো এসিড। এ জন্য দুধকে আদর্শ খাদ্য বলা হয়।

১ জুন মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জেলা প্রাণি সম্পদ দপ্তর দিনাজপুরের আয়োজনে এবং প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণি সম্পদ অধিদপ্তর বাংলাদেশ, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় বিশ্ব দুগ্ধ দিবস ও দুগ্ধ সপ্তাহ- ২০২১ উদ্যাপন উপলক্ষে বেলুন উড়িয়ে উদ্বোধনকালে তিনি প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

জেলা প্রাণি সম্পদ অফিসার ডাঃ মোঃ শাহিনুর আলমের সভাপতিত্বে স্বাস্থ্য বিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরিফুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুছ, অতিরিক্ত পুলিশ সুপার সচিন চাকমা।

শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা ডেইরী এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, কোষাধ্যক্ষ মোঃ তুহিন আক্তার, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মোত্তাদিম খান, ভোক্তা অধিকার দপ্তরের মমতাজ বেগম। পরে দিনাজপুর প্রণি সম্পদ দপ্তরের পক্ষ হতে রাজাবটী শিশু পরিবারে শিশুদের, বৃদ্ধা আশ্রমের নিবাসীদের, মাটির মসজিদ মাদ্রাসার এতিম শিশুদের আলামিয়া মহিলা মাদ্্রাসার মোট ১ হাজার শিশুদের মাঝে ১ গ্লাস করে দুধ পান করানো হয়।

এ সময় সহকারী ভূমি কমিশনার (সদর) শাহানুজ্জামান প্রিন্স ও রাজবাটী শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক মাহমুদা নুসরাত উপস্থিত ছিলেন। সঞ্চালকের দায়িত্ব পালন করেন অতিরিক্ত জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. আশিকা আকবর তৃষা। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুর রহিম।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য