দিনাজপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

দিনাজপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

দিনাজপুর

দিনাজপুর সদরঃ দিনাজপুরে উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) এর উদ্বোধন করা হয়েছে। সোমবার (৩১মে) সকালে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে দিনাজপুর জেলা স্টেডিয়ামে টুর্নামেন্টটির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার এবং সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা এস এইচ এম মাগফুরুল হাসান আব্বাসী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইমদাদ সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী। খেলাধুলার উন্নয়নে তিনি সর্বদা কাজ করছেন। খেলাধুলা শরীর ও মন ভালো রাখে, নেশা থেকে দূরে রাখে। তাই শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি সবধরনের খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে।

এসময় উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মামুন হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিরাজুল ইসলাম, বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যকরী সদস্য ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু ইবনে রজব, ২নং সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান অশোক কুমার রায়, ৫নং শশড়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী ম্যাচে ২নং সুন্দরবন ও ৫নং শশড়া ইউনিয়নের খেলোয়াড়রা প্রতিদ্বন্দ্বিতা করে।

টুর্নামেন্টটিতে উপজেলার দশটি ইউনিয়ন থেকে ১০টি দল অংশগ্রহণ করবে। প্রতিটি ম্যাচ নকআউট পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। আগামী ১জুন শীর্ষ দুই দলের মধ্যে চূড়ান্ত খেলাটি অনুষ্ঠিত হবে।

ফুলবাড়ী, দিনাজপুরঃ দিনাজপুরের ফুলবাড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টর্নাসেন্ট (অনুর্ধ্ব-১৭) এর ফাইনা খেলা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকালে ফুলবাড়ী সরকারী কলেজ মঠে ্ই ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিনের সভাপতত্বে ক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, বঙ্গবন্ধু ডিগ্রী কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান, শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রহমান চৌধুরী বিপ্লব, ফুলবাড়ী পৌরসভার প্রকৌশলী লুৎফুল হুদা চৌধুরী প্রমুখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় উপজেলা চাম্পিয়ন হয়েছে শিবনগর ইউনিয়ন দল ও রানার আপ হয়েছে ফুলবাড়ী পৌরসভা দল।

ফুটবল টুনামেন্ট প্রতিযোগীতায় উপজেলা ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা মোট ৮টি ফুটবল দল প্রতিযোগীতা করেন।

 

খানসামা দিনাজপুরঃ দিনাজপুরের খানসামা উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭)-২০২১ এর সমাপনী ও পুরষ্কার বিতরণ সম্পন্ন।

সোমবার (৩১মে) দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় শেখ রাসেল উপজেলা মিনি স্টেডিয়াম (পাকেরহাট)-এ টূর্নামেন্টটি সফল ভাবে শেষ হয়।

সমাপনী অনুষ্ঠানে ইউএনও আহমেদ মাহবুব-উল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী,এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও আংগারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, আলোকঝাড়ী ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান হাফিজ সরকার, উপজেলা ক্রীড়া সংস্থার সদস্যবৃন্দ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ খেলোয়াড়বৃন্দ ও ধারাভাষ্যকার।

ফাইনাল খেলায় আলোকঝাড়ী ইউনিয়ন ১-০ গোলে ভেড়ভেড়ী ইউনিয়নকে পরাজিত করে প্রথম বারের মত উপজেলা পর্যায়ে চ্যাম্পিয়ান হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য