দিনাজপুর কোতয়ালী থানায় সেবার মান দন্ড সমূহের পর্যবেক্ষন সভা অনুষ্ঠিত

দিনাজপুর কোতয়ালী থানায় সেবার মান দন্ড সমূহের পর্যবেক্ষন সভা অনুষ্ঠিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর কোতয়ালী থানাকে শিশু বান্ধব ও মডেল থানার গড়ার লক্ষ্যে ২৯ মে শনিবার থানার ৩য় তলার হল রুমে সিভিএ ওয়ার্কিং কমিটির আয়োজনে এবং কোতয়ালী থানা ও দিনাজপুর এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় কোতয়ালী থানায় “থানার সেবার মানদন্ড সমূহের পর্যবেক্ষণ” সভা অনুষ্ঠিত হয়।

দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মোজাফফর হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখতে গিয়ে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের দিনাজপুর এপিসি ম্যানেজার অরবিন্দ সিলভেষ্টার গোমেজ বলেন, কোতয়ালী থানাকে একটি শিশু বান্ধব মডেল থানা হিসেবে গড়ে তুলতে ওয়ার্ল্ড ভিশন সিভিএ ওয়ার্কিং কমিটির সদস্যদের দ্বারা এই প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। তিনি আরও বলেন, উপ-পরিদর্শকের সাথে শিশু বিষয়ক দপ্তর থাকবে।

আলাদা রেজিস্ট্রার বহি, মানুষিক সহায়তা প্রদান, প্রাথমিক চিকিৎসা, শিশু বয়স নিশ্চিত করন, দ্রুত জামিন, আলাদা চার্জসীট, মৌলিক চাহিদা থাকবে। সিটিজেন ভয়েস অব এ্যাকশন (সিভিএ) সরকারি পলিসি ও নীতিমানা, স্থানীয় উপকার ও সম্পদ তৈরী করা, জনগণের শিক্ষা প্রদান ও সঙ্গতীকরন, নেটওয়ার্ক ও কোয়ালিশন তৈরী করা, সম্পর্ক তৈরী ও যোগাযোগ স্থাপন। এ বিষয়ে আলোচনা করেন ওসি (তদন্ত) মোঃ আসাদুজ্জামান, ওসি (নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী) হেলপ ডেক্স-এর মোছাঃ শাহানাজ বেগম ও সাব ইন্সপেক্টর মোঃ সালাউদ্দিন কাদের। সঞ্চালকের দায়িত্ব পালন করেন ওয়ার্ল্ড ভিশন দিনাজপুর এপি প্রোগ্রাম অফিসার দরিস লিয়া হাসদা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য