বিরলে উপজেলা প্রশাসন ও বন বিভাগ আয়োজিত অনুষ্ঠানে নৌ পরিবহন প্রতিমন্ত্রী

বিরলে উপজেলা প্রশাসন ও বন বিভাগ আয়োজিত অনুষ্ঠানে নৌ পরিবহন প্রতিমন্ত্রী

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, দেশ ও স্বাধীনতা বিরোধীদের সাথে কোন সখ্যতা নয়, মুক্তিযুদ্ধের চেতনায় কঠিন ঐক্য গড়ে তুলতে হবে। স্বাধীনতা বিরোধীদের সাথে সখ্যতা বা ঐক্য করলে ৩০ লক্ষ শহীদকে অপমান করা হবে। স্বাধীনতা বিরোধী শক্তিরা ধর্মকে পুজি করে দেশের ক্ষমতা কুক্ষিগত করেছিল। জিয়া-খালেদা-এরশাদ বিসমিল্লাহ দিয়ে শুরু করে সমস্ত কাজ নাউজুবিল্লাহ দিয়ে শেষ করেছে। তাঁরা ধর্মের কথা বলে কিন্তু ধর্মের জন্য কিছুই করেনাই।

যা করেছে আওয়ামীলীগ সরকারেই করেছে। মানুষ নিজের ধর্মকে যেন ঠিকমত জানতে পারে, সে জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন ও মাদ্রাসা বোর্ড প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর যোগ্য উত্তরসূরী মানবতার মা জননেত্রী শেখ হাসিনা কওমী মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দেয়াসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় প্রায় সাড়ে পাঁচশত মডেল মসজিদ নির্মান করেছে।

শনিবার সকালে দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ কমপ্লেক্সের হলরুমে উপজেলা প্রশাসন ও বন বিভাগ আয়োজিত উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের আওতায় স্থানীয় জনগোষ্ঠীর উদ্যোগে সৃজিত বাগানের লভ্যাংশ বিতরণ ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে ও দিনাজপুর বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা সাদেকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এ.কে.এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারন সম্পাদক রমা কান্ত রায়, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজাহার আলী পাটোয়ারী, থানার অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম এবং উপকারভোগীর পক্ষে শফিউল আলম প্রমুখ।

বন বিভাগের আওতায় ২৩৫ জনের মাঝে ১ কোটি ৮৮ লাখ টাকার চেক এবং বিরল উপজেলার ৩শ ধর্মীয় প্রতিষ্ঠানে ধর্ম মন্ত্রণালয়ের অর্থায়নে ১ কোটি ২২ লাখ টাকার সরকারি অনুদানের চেক বিতরণ করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য