ঠাকুরগাঁওয়ের বাক প্রতিবন্ধী জমিলাকে সহায়তা প্রদান

ঠাকুরগাঁওয়ের বাক প্রতিবন্ধী জমিলাকে সহায়তা প্রদান

রংপুর বিভাগ

ঠাকুরগাঁও সংবাদাতাঃ ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া চকহলদি গ্রামের বাক প্রতিবন্ধী জমিলা বেগমের ঝড়ে ক্ষতিগ্রস্থ ঘর পরিদর্শন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। বুধবার তিনি সরেজমিনে গিয়ে জমিলা বেগমকে খাদ্য সহায়তা প্রদান করেন।

জানা যায়, বেশ কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন গণমাধ্যমে “ঝড়ে ভেঙ্গে গেছে বাক প্রতিবন্ধী জমিলার ঘর” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি জেলা প্রশাসকের নজরে আসলে তিনি সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের মাধ্যমে তার ঘরের উপর পরা গাছ অপসারনের ব্যবস্থা করেন। পরে সরেজমিনে গিয়ে জমিলা বেগমকে শুকনো খাবার প্রদান করেন ইউএনও।

যেহেতু তিনি রাস্তার পাশে অস্থায়ী ভিত্তিতে ঘর বানিয়ে থেকেছেন সেহেতু ভূমিহীন হিসেবে তালিকাভুক্ত করে প্রধানমন্ত্রীর উপহার আশ্রায়ন প্রকল্পের মাধ্যমে ঘর প্রদানের আশ্বাস দেন ইউএনও। এ সময় ওই ইউনিয়নের চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সদর উপজেলার গড়েয়া ইউনিয়নের চকহলদি গ্রামের বাক প্রতিবন্ধী জমিলা বেগম (৬৫) এর ঘর কালবৈশাখী ঝড়ে ভেঙ্গে পরে। এ অবস্থায় প্রায় ২১ দিন ধরে তার ঘরের উপর গাছগুলি পরে থাকে। এভাবে তিনি কোন রকমে রাত্রি যাপন করে আসছিলেন। পরে এ বিষয়ে বেশ কিছু গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য