ফুলবাড়ীতে ৩ হাজার বিঘা জমির জলাবদ্ধতা নিরশনে খাল সংস্করণ কাজ শুরু

ফুলবাড়ীতে ৩ হাজার বিঘা জমির জলাবদ্ধতা নিরশনে খাল সংস্করণ কাজ শুরু

দিনাজপুর

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের ফুলবাড়ীতে খায়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নের দির্ঘ দিনের তিন হাজার বিঘা জমির জলাবদ্ধাতা নিরোশনের বারাইপাড়ায় খননকৃত খালটি টেকসই ও দির্ঘস্থায়ী করতে পাকা ও সংস্করনের কাজ শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় পানি নিস্কাশনের খালটি পাকা ও সংস্করন কাজের উদ্বোধন করেন দিনাজপুর-৫ আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। এসময় উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন, উপজেলা প্রকৌশলী রায়হানুল ইসলাম, খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান আবু তাহের মন্ডল, দৌলতপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ মন্ডল, খালটি পাকা ও সংস্কার কাজের ঠিকাদার আবুল হাছান মোল্ল্যা ও আতিয়ার রহমান মিন্টুসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রকৌশলীর কার্য্যলয় সুত্রে জানা গেছে স্থানীয় সরকার উন্নায়ন প্রকল্প (ইউজিডিপি) এর আওতায় ৪২ লাখ টাকা ব্যায়ে খয়েরবাড়ী ও দৌলতপুর ইউনিয়নের তিন হাজার বিঘা জমির সৃষ্ট জলাবদ্ধতা নিরোশনে উপজেলার বারাইপাড়ায় খননকৃত খালটি পাকা ও সংস্করনের কাজ শুরু করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন, উপজেলার খয়েরবাড়ী ইউনিয়নের পুর্ব নারায়নপুর, মহদিপুর, মহেষপুর ও দৌলতপুর ইউনিয়নের গড়পিংলাই, বারাইপাড়া মৌজার প্রায় তিন হাজার বিঘা জমি জলাবদ্ধতার কারনে অনাবাদি হয়ে পড়লে, ২০২০ সালের ২৪ অক্টোবর তৎকালিন দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম নিজ উদ্যোগে ও উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টনের সার্বিক সহযোগীতায় বারাইপাড়া গ্রামে পানি নিশস্কাশনের খাল খনন করে তিন হাজার বিঘা জলাবদ্ধতা নিরোশন করা হয়। এরপর থেকে ওই জমি গুলোতে আবারো চাষাবাদ শুরু হয়েছে। এই পানি নিস্কাশনের খালটি দির্ঘস্থায়ী করতে খননকৃত খালটি সংস্কার ও পাকা করণ করা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য