ঘর নির্মাণে অনিয়ম, আশ্রয়ণের কাজ বন্ধ করলেন এমপি শিবলী

ঘর নির্মাণে অনিয়ম, আশ্রয়ণের কাজ বন্ধ করলেন এমপি শিবলী

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ নিম্নমানের উপকরণ ও ভিত্তি ছাড়াই ঘর নির্মাণের ঘটনায় দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প-২ এর কাজ বন্ধ করে দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক।

মঙ্গলবার (২৫ মে) দুপুরে উপজেলার মামুদপুর ইউনিয়নের ভেবটগাড়ী এলাকায় নির্মাণাধীন ১২০টি বাড়ির কাজ পরিদর্শনে গিয়ে এ নির্দেশনা দেন তিনি।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে নবাবগঞ্জ উপজেলায় এরইমধ্যে ২৭৩টি বাড়ি নির্মাণ করা হয়েছে। বর্তমানে দ্বিতীয় দফায় আরও ৪০০টি বাড়ি নির্মাণ কাজ চলছে। যার মধ্যে মামুদপুর ইউনিয়নের ভেবটগাড়ী এলাকায় ১২০টি বাড়ি নির্মাণ হচ্ছে। বাড়িগুলো নির্মাণে অনিয়মের অভিযোগ ওঠে।

তাই অনিয়মের বিষয়গুলো নিজ চোখে দেখতে মঙ্গলবার দুপুরে ভেবটগাড়ী এলাকায় নির্মাণাধীন ১২০টি বাড়ি পরিদর্শনে যান এমপি শিবলী সাদিক। এ সময় তিনি সেখানে ভিত্তি ছাড়াই ঘর নির্মাণ এবং নিম্নমানের ইট ব্যবহার দেখে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। একই সঙ্গে তিনি সংশ্লিষ্ট দফতরের কাছে এর ব্যাখ্যা চান।

এ বিষয়ে এমপি শিবলী সাদিক বলেন, ‘দুপুরে ভেবটগাড়ী গ্রামে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ পরিদর্শন করতে যাই। সেখানে এক নম্বর ইটের সঙ্গে দুই ও তিন নম্বর ইট দেখতে পাই। আমি তাৎক্ষণিক প্রকল্প সংশ্লিষ্টদের ঘর নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দিই। একইসঙ্গে খারাপ ইটগুলো প্রকল্প থেকে না সরানো পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য বলি। বিষয়টি ঊর্ধ্বতন সংশ্লিষ্টদের কাছে জানিয়েছি।’

এ ব্যাপারে নবাবগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল আজম বলেন, ‘দুপুরে ভেবটগাড়ী গ্রামে এমপি পরিদর্শনে এসে কিছু খারাপ ইট দেখতে পান। এ সময় তিনি সেই ইটগুলো পরিবর্তনের জন্য আদেশ দেন। আমরা খারাপ ইটগুলো পরিবর্তনের ব্যবস্থা করছি।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য