সাপের কামড়ে

পঞ্চগড় আটোয়ারীতে সাপের কামড়ে একজনের মৃত্যু

রংপুর বিভাগ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারীতে বিষাক্ত সাপের কামড়ে একজনের মৃত্যু হয়েছে। মর্মান্তিক মৃত্যুর ঘটনাটি ঘটেছে উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের বামনকুমার মড়লপাড়া গ্রামে। পরিবার ও প্রতিবেশীদের ভাষ্যমতে, বামনকুমার মড়লপাড়া গ্রামের কৃষক মোঃ পাঘালু’র পুত্র মোঃ সাদেকুল ইসলাম (৩৫) শনিবার (২২ মে) বিকেল প্রায় ৬টার দিকে পশু খাদ্য(কাঁচা ঘাস) সংগ্রহ করতে তারই ভুট্টাক্ষেত ও বোরো ধান ক্ষেতের আইলে যায়। ঘাস কাটার সময় আইলে চুপটি মেরে থাকা বিষাক্ত সাপ সাদেকুলের হাতে কামড় দিয়ে পেঁচিয়ে ধরে। যথেষ্ট চেষ্টার ফলে হাত থেকে সাপটিকে ছাড়াতে সক্ষম হয়।

তার চিৎকারে পরিবারের লোকজন এসে তাকে ঘটনাস্থল হতে বাড়িতে নিয়ে যায় এবং ক্ষতস্থানে শক্তকরে বেধে দেওয়া হয়।। সাথে সাথে স্থানীয় ওঝা ডেকে ঝারফুক করা হয়। সুস্থ্যতা বোধ করলে সে নিজেই গোসল করে ভাত খায়। পরে নিজেকে অসস্থি বোধ করলে পরিবারের লোকজনকে জানায়।

ধীরে ধীরে তার হাত অবস ও চোখে আঁধার দেখার কথা জানালে পরিবারের লোকজন আটোয়ারী হাসপাতালে মোবাইল ফোনে চিকিৎসকের সাথে যোগাযোগ করেন। আটোয়ারী হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক দ্রুত ঠাকুরগাঁও সদর আধুনিক হাসপাতালে নেয়ার পরামর্শ দেন।

ঠাকুরগাও আধুনিক হাসপাতালে চিকিৎসারত অবস্থায় সাদেকুল রাত প্রায় ৮টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়ে।( ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সাপের কামড়ে মৃত্যুর খবর শুনে আটোয়ারী থানার ওসি(তদন্ত) দুলাল উদ্দীন, এসআই দীপেন্দ্র নাথ সিংহ, এসআই প্রদীপ রায় ঘটনাস্থল পরিদশর্ন করেছেন।

রবিবার(২৩ মে) বেলা ১১টার দিকে জানাযা শেষে সাদেকুলের লাশ পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে। আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীন বিষাক্ত সাপের কামড়ে সাদেকুল ইসলামের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এব্যাপারে আটোয়ারী থানায় একটি ইউডি মামলা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য