গাইবান্ধার সাদুল্লাপুরে বন্যা আশ্রয় কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

গাইবান্ধার সাদুল্লাপুরে বন্যা আশ্রয় কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রংপুর বিভাগ

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত তিন তলা বিশিষ্ট অত্যাধুনিক একাডেমিক ভবন ও বন্যা আশ্রয় কেন্দ্রের উদ্ধোধন করেছেন।

আজ রবিবার (২৩ মে) দুপুর ১২টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে বনগ্রাম ইউনিয়নের ইদ্রাকপুরে অবস্থিত একাডেমিক ভবন ও আশ্রয় কেন্দ্রটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধনী ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাদুল্লাপুরবাসীর পক্ষে আন্তরিক অভিনন্দন কৃতজ্ঞতা জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নবীনেওয়াজ। এসময় প্রধানমন্ত্রী উপস্থিত সুবিধাভোগী শান্তনা বেগমের সঙ্গে কথা বলেন।

কনফারেন্সে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এড. ফজলে রাব্বী মিয়া এমপি ও গাইবান্ধা-৩ আসনের এমপি ও জাতীয় কৃষক লীগের সাধারণ সম্পাদক এড. উম্মে কুলসুম স্মৃতি। এছাড়া অনুষ্ঠানে রংপুর বিভাগীয় কমিশনার, জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি এবং বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা অংশ নেয়।

ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয়ে নির্মিত আধুনিক সুযোগ-সুবিধার একাডেমি ভবনটি শিক্ষার্থীরা বিদ্যালয়ের ভবন হিসেবেই ব্যবহার করবে। এতে বিদ্যালয়ের সার্বিক শিক্ষার বৈপ্লবিক পরিবর্তন ঘটবে। একই সঙ্গে বন্যাসহ যে কোন দুর্যোগে কমপক্ষে ৪০০ শতাধিক মানুষ আশ্রয় নিতে পারবে ভবনটিতে। বিশুদ্ধ পানি, পয়ঃনিস্কাশন ও নানা সুযোগ-সুবিধার পাশাপাশি ভবনটির পাশে নির্মিত শেডে শতাধিকের বেশি গবাদি পশুও আশ্রয় নিতে পারবে।

প্রসঙ্গত : আশ্রয় কেন্দ্র নির্মাণ (৩ য় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে ইদ্রাকপুর উচ্চ বিদ্যালয়ের একাডেমি ভবন ও বন্যা আশ্রয় কেন্দ্রটি নির্মাণ করা হয়। এটি নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে ৩ কোটি ১৬ লক্ষ ৪৩ হাজার ৭ শত ৬৮ টাকা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য