রংপুরের পীরগঞ্জে ব্রি-ধান ৮৯ জাতের কর্তন ও মাঠ দিবস

রংপুরের পীরগঞ্জে ব্রি-ধান ৮৯ জাতের কর্তন ও মাঠ দিবস

রংপুর বিভাগ

রংপুরের পীরগঞ্জে ব্রি-ধান ৮৯ জাতের কর্তন ও মাঠ দিবসে প্রধান অতিথিরি বক্তব্যে বাংলাদেশ ধান গবেষনা ইন্সষ্টিটিউটের মহাপরিচালক ড.শাহজাহান কবীর বলেছেন-খাদ্যে আমাদের আরও বেশি স্বয়ং সম্পুণৃ হতে হবে।

এজন্য কীটনাশক ছাড়াই উচ্চ ফলনশীল নতুন নতুন জাতের আবাদ বাড়াতে হবে। তিনি শনিবার দুপুরে উপজেলার লালদীঘি ফতেহপুর গ্রামে কৃষক বাবলু মন্ডলের জমিতে আবাদকৃত ব্রি ধান-৮৯ জাতের ফসল কর্তন উপলক্ষে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন।

রংপুর কৃষি সম্প্রসারন বিভাগ ও পীরগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারন বিভাগের যৌথ আয়োজনে এবং গাজীপুর ব্রী কীটতত্ত্ব বিভাগের বাস্তবায়নে অনুষ্ঠিত মাঠ দিবসে সভাপতিত্ব করেন রংপুর কৃষি সস্প্রসারন অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক বিধু ভুষন রায়।

বক্তব্য রাখেন-রংপুর কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক ওবায়দুর রহমান মন্ডল,গাজীপুর কীট তত্ত্ববিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ নাজমুল বারী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-উর্ধ্বতন বৈজ্ঞনিক কর্মকর্তা ড.মাসুদ রানা ও রকিবুল হাসান এবং পীরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ সাদেকুজ্জামান।

মাঠ দিবসে স্থানীয় ২ শতাধিক কৃষক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বারির সদ্য উদ্ভাবিত ব্রি ধান ৮৯ জাতের নানা গুনাগুন ও সুবিধে বিশদ বর্ননা দেন বক্তাগন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য