আর্জেন্টিনায় লকডাউন ঘোষনা, কোপা নিয়ে সংশয়

আর্জেন্টিনায় লকডাউন ঘোষনা, কোপা নিয়ে সংশয়

আন্তর্জাতিক

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন ঘোষণা করেছে কোপা আমেরিকার আয়োজক দেশ আর্জেন্টিনা। তাই এই আয়োজন নিয়ে তৈরী হয়েছে নতুন সংশয়।

গত বছর স্থগিত হওয়া কোপা আমেরিকা ১৩ই জুন থেকে শুরু হওয়ার কথা থাকলেও বদলে যাওয়া পরিস্থিতিতে নতুন শঙ্কা তৈরি হলো। আসরের আরেক হোস্ট কলম্বিয়ায় সরকারবিরোধী আন্দোলন দিনে দিনে বড় আকার ধারণ করায় দেশটি থেকে ম্যাচগুলো সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয় কনমেবল কর্তৃপক্ষ।

১৩ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত হওয়ার কথা কোপা আমেরিকা। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মতই এই টুর্নামেন্টও গত এক বছর ধরে করোনাভাইরাস মহামারির জন্য স্থগিত হয়ে রয়েছে। এবার মাঠে গড়ানোর কথা জোর দিয়ে কনমেবল বললেও আর্জেন্টিনার করোনা পরিস্থিতি নতুন করে ভাবাচ্ছে। এমতাবস্থায় কোপা আমেরিকা নিয়ে সংশয় দেখা দিয়েছে। এদিকে ১০ দিনের জন্য স্থগিত হয়ে গেছে আর্জেন্টিনা লিগের প্লে-অফেরর ম্যাচগুলো।

এ সপ্তাহের শুরুর দিকে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয় আর্জেন্টিনায় যে কারণে কড়া লকডাউন ঘোষণা করেন দেশটির প্রেসিডেন্ট আলবের্তো ফের্নান্দেস। দেশটির ফুটবল ক্লাব রিভার প্লেটের ২০ জন খেলোয়াড় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সবকিছু মিলিয়েই আর্জেন্টিনার কোভিড-১৯ পরিস্থিতি বেশ নাজুক। চলতি সপ্তাহের শেষ দিন থেকে শুরু হয়ে যা চলবে ৩১ মে পর্যন্ত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য