স্ট্রোক করে লোকচক্ষুর আড়ালে কণ্ঠশিল্পী রিংকু

স্ট্রোক করে লোকচক্ষুর আড়ালে কণ্ঠশিল্পী রিংকু

বিনোদন

টিভি রিয়েলিটি শো থেকে উঠে আসা লোক ঘরানার জনপ্রিয় কণ্ঠশিল্পী রিংকু এখন লোকচক্ষুর অন্তরালে পড়ে আছেন। স্ট্রোক করে সখ্যতা গড়েছেন ফিজিওথেরাপির সঙ্গে।

তার সঙ্গে যখন এই প্রতিবেদকের কথা হয়, তখন তিনি ফিজিওথেরাপির টেবিলে। চলছে থেরাপি। জানালেন গত কয়েক মাস এই দুর্যোগ কাটিয়ে ওঠার চেষ্টা করছেন তিনি।

২০ মে দুপুরে বললেন, গত বছর ২৮ ডিসেম্বর স্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন এই তারকা। শরীরটা অকেজো হয়ে গিয়েছিল। ৭-১০ দিন পুরোপুরি বিছানাতেই শুয়ে থাকতে হয়েছে। তবে এখন হাঁটাচলা করতে পারছেন।

রিংকুর ভাষ্য, ‘অনেক দিন থেকেই আমি অসুস্থ। গত বছর ডিসেম্বরের ২৮ তারিখে আমি সেকেন্ড টাইম স্ট্রোক করি। পুরোপুরি বিছানায় পড়ে ছিলাম। এখন ভালো আছি, হাঁটাচলা কিছুটা করতে পারছি। এখন ইউনাইটেড হাসপাতালের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছি।’

বর্তমান অবস্থা প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘একেবারেই সবকিছু থেকে বিচ্ছিন্ন হয়ে গেছি। চেষ্টা করছি, সুস্থ ও স্বাভাবিক জীবনে ফেরার। হয়তো কিছুদিনের মধ্যে সবার দোয়ায় আবারও গানে ফিরতে পারব।’
ক্লোজআপ ওয়ান প্রতিযোগিতার পর নিজের আলাদা অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন রিংকু। দেড় দশকেরও বেশি সময় ধরে বাউল, মরমি ও সুফি ঘরানার গান গেয়ে শ্রোতাদের মুগ্ধ করে রেখেছেন তিনি।

সর্বশেষ এই গায়ক প্রকাশ করেন ‘জিকির’ শিরোনামে একটি গান। শামছ আরেফিনের কথায় গানটির সুর করেছেন হাবিব মোস্তফা এবং সংগীতে ছিলেন অণু মোস্তাফিজ। গানটি প্রকাশ হয় ২০১৯’র মার্চে।

এরপর স্টেজ শো নিয়েই ব্যস্ত ছিলেন। জানালেন, সবকিছু পেছনে ফেলে আবারও গানের মঞ্চে ফিরতে চান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য