এই গরমে হালকা সাজে প্রশান্তি

এই গরমে হালকা সাজে প্রশান্তি

সাজগোজ টিপস

গরমের সময়ে মন চাইলেই ভারী মেকআপ নেওয়া যায় না। এসময় সবকিছুই হালকা ভালো লাগে। হোক তা কাপড়ের রং কিংবা সাজের ধরন। ধরুন এরপরও আপনি ইচ্ছেমতো সেজে বাইরে বের হলেন। রোদের তাপে মেকআপ গলে যাবে দ্রুতই। এরপর আপনাকে দেখতে লাগবে কিম্ভুতকিমাকার! সাধের সাজ তো নষ্ট হবেই, সেইসঙ্গে হবে মন খারাপও। আর অস্বস্তি তো রয়েছেই। আবার ভারী পোশাকের ক্ষেত্রেও একই অবস্থা। স্বস্তি মিলবে না একদমই। তাই বলে কি গরমে না সেজে থাকবেন? মোটেই নয়! গরমে সাজ ও পোশাকের ক্ষেত্রে মাথায় রাখতে হবে কিছু বিষয়।

আপনি যদি চাকুরিজীবী হন তবে দিনের বেলা অফিসে থাকার কথা। সব অফিসেই এসি থাকে যে কারণে গরমে কাজ করতে খুব একটা অসুবিধা হয় না। কিন্তু অফিসের বাইরে কোনো দাওয়াতে বা বন্ধুদের আড্ডায় গেলে ভিন্ন কথা। সব জায়গায় এসির ব্যবস্থা থাকবে না। সেক্ষেত্রে সাজ-পোশাকের ক্ষেত্রে হতে হবে সচেতন।

গরমের সাজ
গরমে দিনের বেলা কোথাও বের হওয়ার আগে অবশ্যই মুখ ভালোভাবে পরিষ্কার করে নেবেন। এরপর ব্যবহার করুন সানস্ক্রিন। এসময় রোদের হাত থেকে ত্বককে বাঁচাতে কাজ করবে সানস্ক্রিন। এরপর মুখে হালকা করে ফেস পাউডার বুলিয়ে নিতে পারেন। ঠোঁটে খুব বেশি ম্যাট লিপস্টিক পরার দরকার নেই, এতে দেখতে রুক্ষ রাগবে। এর বদলে ব্যবহার করতে পারেন সেমি ম্যাট কোনো লিপস্টিক বা লিপগ্লস। গ্লসি লিপস্টিক ছড়িয়ে পড়ার ভয় থাকলে এর উপর সামান্য পাউডার ছড়িয়ে টিস্যু পেপার দিয়ে মুছে নেবেন। তাহলে আর লিপস্টিক ছড়াবে না। লিপস্টিকের ক্ষেত্রে হালকা রং প্রাধান্য পাচ্ছে কয়েক বছর ধরে। আপনি যে রঙে স্বাচ্ছন্দ্য, সেই রং বেছে নিন। চোখে টানতে পারেন কাজলের হালকা রেখা। ওয়াটার প্রুফ আইলাইনারও ব্যবহার করতে পারেন। মাশকারা কিংবা গাঢ় আইশ্যাডো এই সময়ে এড়িয়ে চলাই ভালো। চুল ছেড়ে রাখলে গরমে আরও বেশি অস্বস্তিবোধ করবেন। তাই পনিটেইল কিংবা বেনি করে নিতে পারেন।

গরমের গয়না
গরমে সবকিছুই যেহেতু হালকা সুন্দর, গয়না তার ব্যতিক্রম হবে কেন! গয়নার ক্ষেত্রেও তাই জবরজং নকশা এড়িয়ে যান। বেছে নিন হালকা কোনো গয়না। কানে সামান্য বড় দুল পরতে পারেন, যদি আপনি জমকালো গয়না বেশি পছন্দ করেন। তবে গলায় কিছু না পরলেও দেখতে খারাপ লাগবে না। গলায় গয়না হিসেবে ছোট্ট কোনো পেন্ডেন্ট পরতে পারেন। হাতে চুড়ি পরতে পারেন কিংবা ব্রেসলেট। ঘড়ি পরলে হাতে অন্য কোনো গয়না না পরলেও ভালো লাগবে।

গরমের পোশাক
দেখলে প্রশান্তি লাগে এমন সব রঙের পোশাক বেছে নিন গরমের সময়ের জন্য। গোলাপি, আকাশি, অরেঞ্জ, হলুদ, হালকা সবুজ, হালকা বেগুনি এসব রং এই সময়ে দেখতে বেশি ভালো লাগবে। ফ্লোরাল প্রিন্টের পোশাকও বেশ ফ্যাশনেবল। এসময় একটু ঢিলেঢালা পোশাক দেখতে বেশি ভালো লাগে, পরেও আরাম। কাপড়ের ক্ষেত্রে প্রাধান্য দিন সুতি, ভয়েল, লিনেন, শিফন বা পিওর জর্জেট। কুর্তি, কামিজে এসময় বেশি আরামবোধ করবেন। তবে আপনি যে ধরনের পোশাক পরে অভ্যস্ত, সে ধরনের পোশাককে প্রাধান্য দেবেন। -ঢাকা পোষ্ট

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য