সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে পঞ্চগড় বোদা ও আটোয়ারীতে মানববন্ধন

সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে পঞ্চগড় বোদা ও আটোয়ারীতে মানববন্ধন

রংপুর বিভাগ

বোদা পঞ্চগড়ঃ সচিবালয়ে পেশাগত দায়ীত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদে ও তার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার সহ মুক্তির দাবীতে পঞ্চগড়ের বোদায় মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বোদা উপজেলা প্রেসক্লাব।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে পঞ্চগড়-ঢাকা মহাসড়কে বোদা শহীদ মিনার চত্তরে বোদা উপজেলা প্রেসক্লাবের ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে রোজিনা ইসলামের নি:শর্ত মুক্তির দাবীসহ হেনস্তার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়। নয়তো কঠোর আন্দোলন কর্মসূচি গ্রহণ করা হবে। এ ছাড়া দায়ীত্ব পালনে সকল সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানান বক্তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি লিহাজউদ্দীন মানিক, সাধারণ সম্পাদক এন এ রবিউল হাসান লিটন ও সিনিয়র সাংবাদিক মোঃ মাজহারুল ইসলাম, সাংবাদিক আশরাফুজ্জামান খোকন, মোঃ নুর নবী, মোঃ হকিকুল ইসলাম প্রমূখ। এ সময় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, মাববাধিকার কর্মী ও স্থানীয় ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আটোয়ারী পঞ্চগড়ঃ প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালনের সময় সচিবালয়ে আটকে রেখে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন ও ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে আটোয়ারীতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। আটোয়ারী প্রেসক্লাব ও উপজেলা প্রেসক্লাবের যৌথ আয়োজনে বৃহস্পতিবার ( ২০ মে) সকালে উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে রুহিয়া-পঞ্চগড় সড়কে প্রেসক্লাবের প্রচার সম্পাদক আক্তারুজ্জামান আতা’র সঞ্চালনায় সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত এই মানবন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে আটোয়ারী প্রেসক্লাবের সভাপতি জিল্লুর হোসেন সরকার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী, আটোয়ারী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ রায়হান চৌধুরী রকি, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ জাহেরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোঃ রাব্বু হক প্রধান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আলী, নিতিশ চন্দ্র বর্মন প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা বলেন, প্রথম আলোর প্রতিবেদক ও সাহসী নারী সাংবাদিক রোজিনা ইসলামকে আটক রেখে তার বিরুদ্ধে মিথ্যে অপবাদে মামলা এবং তাকে কারাগারে পাঠানোর ঘটনা গোটা দেশের মানুষের কাছে আজ লজ্জার। সরকারের কাছে দাবী স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরখাস্ত করে বিচারের আওতায় আনতে হবে। কোনভাবেই এই ন্যাক্কারজনক ঘটনা কোন সরকারি আমলাকে ছাড় দেয়া যাবে না। বক্তারা বলেন, এই নেক্কারজনক ঘটনা প্রতিবাদে তেতুলিয়া হতে টেকনাফ পর্যন্ত সাংবাদিকরা ফুসে উঠেছে। বক্তারা ঘটনার তীব্র ঘৃণা সহ প্রতিবাদ জানিয়ে সংশ্লিষ্ট দোষীদের বিরুদ্ধে বিচার বিভাগীয় ব্যবস্থা গ্রহণ সহ অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারসহ জেষ্ঠ্য নারী সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তির দাবী জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য