হেফাজতের ৩ প্রভাবশালী নেতা ৫ মামলায় গ্রেফতার দেখানো হলো

হেফাজতের ৩ প্রভাবশালী নেতা ৫ মামলায় গ্রেফতার দেখানো হলো

জাতীয়

হাটহাজারীতে সহিংসতার ৫ মামলায় হেফাজতের ৩ নেতাকে গ্রেফতার আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি জুনায়েদ আল হাবিব, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মামুনুল হক এবং কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী।

পুলিশের আবেদনের প্রেক্ষিতে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সার ভার্চুয়াল শুনানি শেষে বুধবার (১৯ মে) এ আদেশ দেন।

গত ১৮ এপ্রিল ঢাকার মোহাম্মদপুরের একটি মাদ্রাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে পুলিশ। এর আগে ১১ এপ্রিল আজিজুল হক ইসলামাবাদীকে এবং ১২ এপ্রিল জুনায়েদ আল হাবিবকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এসএম রশিদুল হক ইত্তেফাককে বলেন, ২৬ মার্চ চট্টগ্রামের হাটহাজারীতে তান্ডবের ঘটনায় দায়ের হওয়া বিভিন্ন মামলার তদন্ত করতে গিয়ে পাঁচটি মামলায় হেফাজতের কেন্দ্রীয় তিন নেতার জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। এর আগে যারা গ্রেফতার হয়েছিলেন তাদের মধ্যে কয়েকজনের জবানবন্দিতে এই তিনজনের জড়িত থাকার তথ্য উঠে আসে। এ কারণে তাদের গ্রেফতার দেখাতে আদালতে আবেদন করা হয়েছিল। শুনানি শেষে আদালত তাদের গ্রেফতার দেখানোর আদেশ দেন।

উল্লেখ্য, হাটহাজারীতে সহিংসতার ঘটনায় ১০টি মামলা করেছে পুলিশ। এসব মামলায় এ পর্যন্ত ৪৩ জন গ্রেফতার হয়েছেন। এর মধ্যে চারজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য