গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

রংপুর বিভাগ

ফিলিস্তিনের উপর ইসরাইলী আগ্রাসনের প্রতিবাদ ও সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে গতকাল বুধবার বাসদ মার্কসবাদী গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বিক্ষোভ মিছিল পূর্বে দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে বক্তব্য রাখেন বাসদ মার্কসবাদী গাইবান্ধা জেলা শাখার আহবায়ক কমরেড আহসানুল হাবীব সাঈদ, সদস্য গোলাম সাদেক লেবু, কাজী আবু রাহেন শফিউল্যাহ, নিলুফার ইয়াসমিন শিল্পী প্রমুখ।

বক্তারা বলেন, মার্কিন সাম্রাজ্যবাদের মদদপুষ্ট ইসরাইল প্যালেস্টাইনের ভুমি জবরদস্তিমুলক দখল করে চলছে। একতরফাভাবে সকল আন্তর্জাতিক রীতিনীতি লংঘন করে প্যালেস্টাইনের উপর বর্বরোচিত হামলার শিকার হচ্ছে নারী-শিশুসহ অগনতি মানুষ। যা গনতন্ত্রমনা মানুষের জন্য কাম্য নয়।

এই আগ্রাসী হামলার বিরুদ্ধে জাতিসংঘসহ বিশ্বসম্প্রদায়ের কার্যকর ব্যবস্থা নেয়ার কথা থাকলেও আজকে তারা সাম্রাজ্যবাদের পদলেহন করছে। তাই দেশে দেশে বাম গণতান্ত্রিক শক্তি গড়ে তোলে সাম্রাজ্যবাদ-পুঁজিবাদ-ফ্যাসিবাদ বিরুদ্ধে গণআন্দোলন গড়ে আহবান জানান।

সেইসাথে বক্তারা প্রথম আলোর জৈষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করাসহ স্বাস্থ্য খাতের দূর্নীতি শ্বেতপত্র প্রকাশ করারও দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য