হিলিস্থলবন্দর দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশীরা এলো নিজ দেশে

হিলিস্থলবন্দর দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশীরা এলো নিজ দেশে

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দীর্ঘ একবছরের বেশি সময় ধরে ভারতে আটকে পড়া বাংলাদেশী পাসপোর্টযাত্রীরা নিজ দেশে ফেরত এসেছে।

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে বুধবার দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ১৪ জন বৈধ পাসপোর্টযাত্রী দেশে ফেরত আসেন। এরই তাদেরকে ৩টি আবাসিক হোটেলে ১৪দিনের জন্য প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার জন্য নিয়ে যাওয়া হয়।

হিলি ইমিগ্রেশন পুলিশের ওসি সেকেন্দার আলী জানান, ভারত থেকে আসা সকল যাত্রীদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করে ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এদের মধ্যে অনেকে চিকিৎসা ও অন্যান্য প্রয়োজনে ভারতে গিয়ে আটকা পড়েন।

আজ বুধবার প্রথম দিনে দুপুর ৩টা পর্যন্ত কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনের এনওসি এবং করোনার নেগেটিভ সনদ নিয়ে ১৪ জন পাসপোর্ট যাত্রী দেশে ফিরেছেন। এসময় তাদের ইমিগ্রেশন, কাষ্টমস এবং স্বাস্থ্য বিভাগের আনুষ্ঠানিকতা শেষে স্থানীয় ৩টি আবাসিক হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা সেখানে নিজ খরচে অবস্থান করবেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ- আলম জানান, পররাষ্ট্র মন্ত্রনালয়ের সিদ্ধান্ত অনুযায়ী ভারতে অবস্থান করা বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা দেশে ফিরতে শুরু করেছে। আজ বুধবার দুপুরে ভারতে অবস্থান করা বাংলাদেশি পাসপোর্টযাত্রী কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনের এনওসি এবং ৭২ ঘন্টার মধ্যে করোনার সনদ নিয়ে হিলি চেকপোস্ট দিয়ে দেশে আসেন।

উল্লেখ্য, গত বছরের ৩০ মার্চ থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্টযাত্রী পারাপার পুরোপুরি বন্ধ ছিল।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য