পঞ্চগড় আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

পঞ্চগড় আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

রংপুর বিভাগ

মোঃ ইউসুফ আলী,আটোয়ারী(পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। উপজেলার রাধানগর ইউনিয়নের মালিগাঁও ( রেল ঘুমটি) গ্রামের মৃত খয়ের উদ্দীনের পুত্র বীর মুক্তিযোদ্ধা ফারাজ উদ্দীন (ভরভরিয়া) (৭২) সোমবার ( ১৭ মে) দিবাগত রাত প্রায় ১০টার দিকে বার্ধক্যজনিত কারণে নিজ বাড়িতে ইন্তেকাল করেন ( ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি ১স্ত্রী ,১পুত্র, ৪ কন্যা , পুত্রবধু, নাতি-নাতনী, আত্মীয়স্বজন, বন্ধু বান্ধব সহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন। মঙ্গলবার(১৮ মে) সকাল ৯ টায় রাস্ট্রের প্রতিনিধি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান উপস্থিত থেকে এবং আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীনের নেতৃত্বে একদল পুলিশ ফোর্সের অংশ গ্রহনে স্বাস্থ্য বিধি মেনে মরহুম বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মাননা হিসেবে গার্ড অব অনার প্রদান করা হয়।

এর আগে উপজেলা পরিষদের পক্ষ থেকে চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, রাস্ট্রের পক্ষ থেকে ইউএনও আবু তাহের মোঃ সামসুজ্জামান, পুলিশ বাহিনীর পক্ষ থেকে অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীন ও মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম পৃথক পৃথকভাবে ফুল দিয়ে মরহুম বীর মুক্তিযোদ্ধা ফারাজ উদ্দীন (ভরভরিয়া) কে শেষ শ্রদ্ধা জানান। পরে বেলা ১১ টায় কিসমত রেল ঘুমটি মসজিদ মাঠে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাযা শেষে রেলঘুমটি সংলগ্ন গোরস্থানে মরহুম বীর মুক্তিযোদ্ধার দাফন কার্য সম্পন্ন হয়। জানাযার নামাজে অন্যদের মধ্যে আত্মীয়স্বজন,বন্ধুবান্ধব, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা কমান্ডের নেতৃবৃন্দ,উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ নেতৃবৃন্দ সহ অনেকেই উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য