দিনাজপুরে কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

দিনাজপুরে কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ১৮ মে মঙ্গলবার হেমায়েত আলী পাবলিক লাইব্রেরির সভা কক্ষে বিভাগীয় লেখক পরিষদ দিনাজপুর জেলা শাখা ও পাতা সাহিত্য পরিবার এবং কৃষ্টি বন্ধন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার যৌথ আয়োজনে বিশিষ্ট কবি আব্দুল হাইয়ের প্রণয় পালকি কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন ও কবিদের সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়।

সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট কবি ও মুক্তিযোদ্ধা আবুল হোসেন আকন্দ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি সিটি কলেজের অধ্যক্ষ ও বিশিষ্ট কবি সাহিত্যিক এবং গবেষক মোজাম্মেল বিশ্বাস। প্রণয় পালকি বইয়ের উপর আলোচনা এবং কবিতা পাঠ করেন কবি ও গবেষক চাষা হাবিব, কাশী কুমার দাস ঝন্টু, বিলকিস জান্নাত, মুক্তিযোদ্ধা গবেষক মোঃ শওকত আলী, হেমায়েত আলী পাবলিক লাইব্রেরির লাইব্রেরিয়ান মিজানুর রহমান।

সঞ্চালকের দায়িত্ব পালন করেন বিভাগীয় লেখক পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও কৃষ্টি বন্ধন বাংলাদেশ দিনাজপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ওয়াসিম আহম্মেদ শান্ত।

প্রণয় পালকি কাব্য গ্রন্থের লেখক মোঃ আব্দুল হাই বলেন, এই বইটি আমি আমার মরহুমা স্ত্রী রওশন আরা বেগম ও আমার কন্যা ফারজানা বিনতে হাই হেলেনকে উৎসর্গ করেছি। আমি দীর্ঘদিন ধরে এইচ এম গালিব ছন্দ নামে কবিতা প্রকাশ করে এসেছি। আমার বাড়ী বোচাগঞ্জ উপজেলার ৪নং আটগাঁও ইউনিয়নের মালগাঁও গ্রামে। পিতা ইউসুফ আলী ও মাতা শহিদান নেছা’র ৪র্থ সন্তান আমি। কবি ও গবেষক চাষা হাবিব আলোচনা করতে গিয়ে বলেন, নারীবাদি দৃষ্টিভঙ্গীকে সামনে রেখে কবি প্রণয় পালকি কাব্যগ্রন্থ রচনা করেছেন। প্রতিনিয়ত নারী হেরে যাওয়া দুঃখ কবি কবিতার মাধ্যমে প্রতিবাদ করতে চেয়েছেন। তিনি ৫২’র রফিকের অঙ্গীকার তুলে ধরেছেন তার ইয়াসমিন গাঁথা কবিতায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য