দিনাজপুর ফুলবাড়ীতে করোনা ভাইরাস প্রতিরোধে তিনদিন ব্যাপী প্রচারাভিযান শুরু

দিনাজপুর ফুলবাড়ীতে করোনা ভাইরাস প্রতিরোধে তিনদিন ব্যাপী প্রচারাভিযান শুরু

দিনাজপুর

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ বৈশিক দুর্যোগ করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক বিতারণ ও জনগণকে সচেতন করার জন্য তিনদিন ব্যাপী মাস্ক বিতরণ ও প্রচারাভিযান শুরু করেছেন, দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স কর্তৃপক্ষ।

সোমবার সকাল থেকে পৌরশহরের বিভিন্ন এলাকায় মাস্ক ও লিফলেট বিতরণ করে তিনদিন ব্যাপী এই প্রচারাভিযান শুরু করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেন্টাল সার্জন ডাঃ সাজেদুর রহমান সাজু, ফুলবাড়ী থানার ওসি ফকরুল ইসলাম,ও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের পদস্থ কর্মকর্তা-কর্মচারীগণ এই মাস্ক বিতরণ ও প্রচারাভিযানে অংশগ্রহন করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মশিউর রহমান বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সঠিক নিয়মে মাস্ক পরা, জনসমাগম এড়িয়ে চলা, সামাজিক দুরত্ব বজায় রাখা ও নিয়মিত হাত ধোয়া ও হাত স্যানিটাইজ করার পাশাপাশি সচেতন হওয়া খুব জরূরী। এই বিষয়ে জনসাধারণ কে উদ্ধুদ্ধ ও সচেতন করার জন্য, রংপুর বিভাগীয় পলিচালক ডাঃ আহাদ আলীর দিক নির্দেশনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আয়োজিত ৩ দিন ব্যাপী প্রচার প্রচারণার আজ সোমবার প্রথম দিন। আগামী ১৮ ও ১৯ মে এই কর্মসূচি পালন করা হবে বলে তিনি জানান।

তিনি বলেন প্রথম দিনে ফুলবাড়ী শহরের বিভিন্ন এলাকায় জোর প্রচার প্রচারণা চালানো হয়। প্রচারাভিযানে করোনা প্রতিরোধে সঠিক নিয়মে মাস্ক পরা শিখানো, মাস্ক বিতরণসহ তথ্য বহুল লিফলেট বিতরণ করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য