ইন্দোনেশিয়ায় গ্রুপ সেলফি তুলতে গিয়ে নৌকাডুবে নিহত ৭

ইন্দোনেশিয়ায় গ্রুপ সেলফি তুলতে গিয়ে নৌকাডুবে নিহত ৭

আন্তর্জাতিক

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে একটি নৌকাডুবিতে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, রবিবার পর্যটকেরা গ্রুপ সেলফি তুলতে গেলে অতিরিক্ত যাত্রী বোঝাই নৌকাটি ডুবে যায়।

সেন্ট্রাল জাভা পুলিশ প্রধান আহমাদ লুতফি জানান, শনিবার নৌকাটির ২০ আরোহীর সবাই গ্রুপ ছবি তুলতে হঠাৎ করে এক পাশে চলে গেলে এই দুর্ঘটনা ঘটে। তিনি সাংবাদিকদের বলেন, ‘এই দুর্ঘটনার কারণ অতিরিক্ত যাত্রী বোঝাই। ২০ জন মানুষ নৌকার ডান পাশে চলে গেলে তা নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যায়।’

পুলিশ জানিয়েছে, নৌকাটি ডুবে যাওয়ার পর ১১জনকে উদ্ধার করা হয় আর সাত জনের মরদেহ পাওয়া যায়। এখনও নিখোঁজ রয়েছে আরও দুই জন। অতিরিক্ত যাত্রী নিয়ে নৌকাটি কিভাবে চলতে পারলো তা খতিয়ে দেখা শুরু করেছে কর্তৃপক্ষ।

প্রায় ১৭ হাজার দ্বীপের দেশ ইন্দোনেশিয়ায় নৌকাডুবির ঘটনা সাধারণ বিষয়। এপ্রিলে পশ্চিম জাভায় দুই নৌকার সংঘর্ষের পর ১৭ জেলেকে উদ্ধারে ছুটে যায় জরুরি কর্মীরা। তল্লাশি অভিযান শেষ করার সময়ে তিন জনকে মৃত অবস্থায় উদ্ধার করা যায়। আর তখনও নিখোঁজ ছিলো ১৩ জন।

এছাড়া গত বছরের জানুয়ারিতে প্রতিবেশি মালয়েশিয়ার উদ্দেশে রওনা দেওয়া অভিবাসীদের একটি নৌকা সুমাত্রা উপকূলে ২০ যাত্রী নিয়ে ডুবে যায়। এই ঘটনায় নিখোঁজ থাকে দশ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য