বিধি-নিষেধের আওতায় লঞ্চ, ট্রেন ও দূরপাল্লার বাস, হোটেল-রেস্টুরেন্ট খোলা

বিধি-নিষেধের আওতায় লঞ্চ, ট্রেন ও দূরপাল্লার বাস, হোটেল-রেস্টুরেন্ট খোলা

জাতীয়

আগামী ২৩ মে পর্যন্ত বর্ধিত বিধি-নিষেধ বা ‘লকডাউনে’ লঞ্চ, ট্রেন ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকবে। তবে স্বাস্থ্যবিধি মেনে জেলার মধ্যে বাস চলাচল করবে।

আজ রবিবার মন্ত্রিপরিষদ বিভাগ বিধি-নিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে বলেছে, আগের শর্তের ধারাবাহিকতায় বিধি-নিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে।

গণপরিবহন নিয়ে আগের বিধি-নিষেধের মধ্যে জেলার মধ্যে বাস চলার অনুমতি থাকলেও লঞ্চ, ট্রেন ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত ছিল।

ঈদের পর দূরপাল্লার বাস চলার অনুমতির জন্য পরিবহন মালিক ও শ্রমিকরা ঈদের দিন দেশের বাস টার্মিনালগুলোতে অবস্থান কর্মসূচি পালন করেন। কিন্তু করোনা পরিস্থিতির কথা ভেবে তাতে সাড়া দেয়নি সরকার।

এদিকে, করোনাভাইরাস ঠেকাতে বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়িয়ে আগামী ২৩ মে পর্যন্ত নির্ধারণ করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে হোটেল রেস্তোরাঁর নতুন নির্দেশনা দেয়া হয়েছে।

এতে বলা হয়, খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁসমূহ কেবল খাদ্য বিক্রি/সরবরাহ করতে পারবে। তবে হোটেল-রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না।

এর আগে গত ৫ এপ্রিল থেকে সাতদিনের লকডাউন ঘোষণার প্রজ্ঞাপনেও বলা হয়েছিল, এই সময়ে হোটেল-রেস্তোরাঁ খোলা থাকবে, পার্সেল করতে পারবে। তবে হোটেল-রেস্তোরাঁয় বসে খাওয়া যাবে না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য