বাড়তে থাকা গরমের সঙ্গে তাল মিলিয়ে সাজগোজ

বাড়তে থাকা গরমের সঙ্গে তাল মিলিয়ে সাজগোজ

সাজগোজ টিপস

ক্রমশ বাড়তে থাকা গরমের সঙ্গে তাল মিলিয়ে বদলে ফেলুন আপনার সাজের ধরন । এ বছরের মতো বিদায় নিয়েছে শীত। এখনও তেমন গরম না পড়লেও এটাই সময় শীতের উপযোগী মেকআপ(Makeup) সরিয়ে আসন্ন গরমের জন্য প্রস্তুত হওয়া! আসলে আমাদের ত্বকের চাহিদাও ঋতু অনুযায়ী পালটে যায়। ফলে শীতের দিনে যে সব ক্রিম-বেসড প্রডাক্ট ব্যবহার করেছেন, এখন তা পালটে গরমের উপযোগী করে তোলার পালা। দেখে নিন ঠিক কী কী পালটানো দরকার আপনার মেকআপ(Makeup) কিটে।সাজের ধরন

বেছে নিন বিবি ক্রিম
গরমের দিনে ভারী ফাউন্ডেশন(Foundation) একেবারেই অচল! সেজন্যই বিকল্প হিসেবে হাতে রাখুন বিবি ক্রিম। এই জিনিসটি একদিকে যেমন ময়শ্চারাইজ়ারের মতো কাজ করে, তেমনি কালার-কারেক্টর আর ফাউন্ডেশনের প্রয়োজনটাও মিটিয়ে দেয়। মুখের সমস্ত দাগছোপ ঢেকে মসৃণ ফিনিশ পেতে বিবি ক্রিম(BB cream) আপনার চাইই চাই!

পাউডার ব্লাশ
গরম পড়েছে বলে কি আপনার গালের স্বাভাবিক আভা থেকে বঞ্চিত থাকবেন? ক্রিম বা লিকুইড ব্লাশের বদলে তুলে নিন পাউডার ব্লাশ(Powder blush)। এই ব্লাশ ঘামে গলে যাবে না, সারাদিন একইরকম সতেজ থাকতে পারবেন।

ওয়াটারপ্রুফ আই মেকআপ
গরম মানেই প্যাচপেচে ঘাম আর তার সঙ্গে হঠাৎ হঠাৎ বৃষ্টির দমকা তো আছেই! আই মেকআপ(Makeup) যদি ওয়াটারপ্রুফ না হয় তবে সব গলে মুখ কালো হয়ে যেতে বেশিক্ষণ লাগবে না! সে জন্যই আপনার দরকার ওয়াটারপ্রুফ আই মেকআপ(Makeup)। তাতে সারাদিন একইরকম কাজলকালো থাকবে আপনার চোখ। আর হ্যাঁ, আই মেকআপ শুরু করার আগে প্রাইমার(Primer) অবশ্যই পরে নেবেন।

উজ্জ্বল রঙের লিপস্টিক
শীত হোক বা গ্রীষ্ম, উজ্জ্বল রঙের লিপস্টিকের কোনও বিকল্প নেই! ফুশিয়া, পিচ, মভের মতো লিপস্টিকের শেড স্টকে রাখুন। লিপস্টিক(Lipstick) লাগানোর আগে লিপ বাম অবশ্যই লাগিয়ে নেবেন।

সেটিং পাউডার
মেকআপের শেষ ধাপ হল সেটিং পাউডার। গরমকালে সেটিং স্প্রে দিয়ে মেকআপ সেট করার চেয়ে সেটিং পাউডার(Powder) ব্যবহার করাই ভালো। কারণ তাতে একটা ম্যাট লুক পাবেন যা অনেকক্ষণ ঠিকঠাক থাকবে, তা ছাড়া মুখে বাড়তি তেল বা ঘাম জমারও সুযোগ পাবে না। দিনভর নিখুঁত দেখানোর এর চেয়ে ভালো উপায় আর কোথায়!

সুস্থ থাকুন, নিজেকে এবং পরিবারকে ভালোবাসুন। আমাদের লেখা আপনার কেমন লাগছে ও আপনার যদি কোনো প্রশ্ন থাকে তবে নিচে কমেন্ট করে জানান। আপনার বন্ধুদের কাছে পোস্টটি পৌঁছে দিতে দয়া করে শেয়ার করুন। পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য