দিনাজপুরে বিএসএফ’র ছোঁড়া ককটেলে বাংলাদেশি যুবকসহ আহত ২

দিনাজপুরে বিএসএফ’র ছোঁড়া ককটেলে বাংলাদেশি যুবকসহ আহত ২

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের বিরামপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী(বিএসএফে)র ছোঁড়া ককটেলের আঘাতে কাজল হোসেন (২২) নামে এক বাংলাদেশী যুবক আহত হয়েছে। এঘটনায় আশরাফুর ইসলাম (২৫) নামের এক ভারতীয় যুবক আহত হয়েছে। আহত বাংলাদেশি যুবককে স্থানীয়রা উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার(১২ মে) দুপুরে উপজেলার দাউদপুর সীমান্তের গোবিন্দপুর এলাকায় এঘটনা ঘটে। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফে) এই ঘটনাকে কেন্দ্র করে সীমান্তের বাংলাদেশি মানুষের মাঝে আতঙ্কিত হয়ে পড়ে। এঘটনায় বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী(বিএসএফ) সদস্যরা ঘটনাস্থলে পতাকা বৈঠক করেছেন।

আহত বাংলাদেশি যুবক কাজল ইসলাম ওই গোবিন্দপুর এলাকার ফারুক হোসেনের ছেলে এবং ভারতীয় যুবক আশরাফুল ইসলাম নিচা গোবিন্দপুর এলাকার রইক মিয়ার ছেলে। বর্ডারগার্ড বাংলাদেশ(বিজিবি’র) দাউদপুর ক্যাম্পকমান্ডার নায়েব সুবেদার আফজাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা ওই গ্রামের মিলন হোসেন বলেন,‘ ভারতের ১৯৯ বিএসএফ ব্যাটালিয়নের বলপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা দাউদপুর সীমান্ত দিয়ে ২৫-৩০ গজ বাংলাদেশ অভ্যন্তরে অবৈধভাবে ঢুকে পড়ে। এসময় তারা স্থানীয় কাজল হোসেনকে লক্ষ্য করে ককটেল ছুঁড়ে মারে। এতে কাজলের ডান চোঁখ, বুক,মুখমন্ডল ঝলসে রক্তাক্ত হয়ে মারাক্তক জখম হয়। এসময় বিএসএফ সদস্যরা দ্রুত ভারতের ফিরে যায়। পরে স্থানীয়রা কাজলকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

নায়েবসুবেদার আফজাল হোসেন বলেন,‘ বুধবার দুপুরে দাউদপুর গোবিন্দপুর সীমান্তের মেইন পিলার ২৮৯/ ৪৮/৪৯ সাব পিলারের মাঝা মাঝি স্থানে শুণ্যরেখায় বাংলাদেশের অভ্যান্তরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)সদস্যরা একটি ককটেল নিক্ষেপ করে। এতে কাজল ইসলাম নামে এক বাংলাদেশি এবং আশরাফুল ইসলাম নামে এক ভারতীয় সহ দুই যুবক আহত হন।

তিনি বলেন,ওই বিষয়টিকে কেন্দ্রকরে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী(বিএসএফ)’র সদস্যদের নিয়ে পতাকা বৈঠকের মাধ্যমে অবহিত করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য