দিনাজপুরে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত

দিনাজপুরে আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ “নার্সেস এগিয়ে যাবার প্রত্যয়ে স্বাস্থ্য খাতে একটি দর্শন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় দিনাজপুরে আন্তর্জাতিক নার্সেস দিবস-২০২১ ও ফ্লোরেন্স নাইটিংগেল’র ১০১তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতাল ও এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল বিভিন্ন কর্মসূচী পালন করে। কর্মসূচীর মধ্যে ছিল স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত র‌্যালী ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ।

বুধবার (১২ মে) সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত উপ-সেবা তত্বাবধায়ক মোছাম্মাৎ সুরাইয়া জেবীন’র নেতৃত্বে হাসপাতাল চত্বর থেকে এক র‌্যালী বের হয়ে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ভারপ্রাপ্ত উপ-সেবা তত্বাবধায়ক মোছাম্মাৎ সুরাইয়া জেবীনসহ অন্যান্য নার্সিং কর্মকর্তাবৃন্দ।

র‌্যালির উদ্বোধন করেন ২৫০ শয্যাবিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোঃ নাজমুল ইসলাম, হাসপাতালের সিনিয়র কনসাল্টেন্ট ডাঃ মোঃ ওয়াহেদুল হক। র‌্যালিতে সিনিয়র স্টাফ নার্স মোছাঃ লুৎফা বেগম, অঞ্জলী রানী সরকার, রমা রানী অধিকারী, ফেরদৌসী বেগম শিল্পী, কাজী মোঃ শাহীন, মোঃ মজিবর রহমানসহ হাসপাতালের অন্যান্য নার্সিং কর্মকর্তা অংশগ্রহণ করেন।

এদিকে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে দিনাজপুর এম আব্দর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং কর্মকর্তাদের আয়োজনে হাসপাতাল ক্যাম্পাস থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে হাসপাতাল এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় হাসপাতাল ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। র‌্যালিতে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের সকল নার্সিং সুপারভাইজার ও অন্যান্য নার্সিং কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ১৮২০ সালের ১২ মে ইতালীর ফ্লোরেন্স নামক শহরে ফ্লোরেন্স নাইটিংগেল জন্মগ্রহন করেন ও ১৯১০ সালের ১ আগষ্ট ৯০ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেন। তার জন্মবার্ষিকী উপলক্ষে প্রতিবছর বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও বিভিন্ন হাসপাতালে এ দিবসটি পালন করা হয়। কিন্তু এবারে পবিত্র রমজান মাস ও করোনাভাইরাসের কারণে দেশব্যাপী চলমান বিধি নিশেধ থাকায় সংক্ষিপ্ত আকারে দিনাজপুরে আন্তর্জাতিক নার্সেস দিবসের সকল কর্মসূচী পালন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য