কুড়িগ্রামের ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যাম্বুলেন্স আছে, চালক নেই

কুড়িগ্রামের ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যাম্বুলেন্স আছে, চালক নেই

রংপুর বিভাগ

প্রাণঘাতী করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে মৃত্যু ও সংক্রমণের সংখ্যা বেড়ে যাওয়ায় দেশের মানুষ চরম ঝুঁকিতে দিন কাটাচ্ছেন। এ চরম ঝুঁকি ও দুর্যোগপূর্ণ সময়ে কুড়িগ্রামের ফুলবাড়ীতে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে অ্যাম্বুলেন্স থাকলেও চালক না থাকায় চরম দুর্ভোগে আছেন অসুস্থ-রোগীসহ স্বজনরা।

এক দিকে চরম দুর্ভোগ অন্যদিকে অসুস্থ রোগীকে উন্নত চিকিৎসার জন্য বাধ্য হয়ে উচ্চ মূল্যে মাইক্রোবাস-প্রাইভেটকারসহ বেসরকারি অ্যাম্বুলেন্স ভাড়া করে কুড়িগ্রাম সদর হাসপাতাল ও রংপুর-মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি ক্লিনিক -হাসপাতালে ছুটছেন রোগী ও স্বজনরা। প্রায় চার মাস অতিবাহিত হলেও হাসপাতাল কর্তৃপক্ষ অ্যাম্বুলেন্স দিয়ে অসুস্থ রোগীর চিকিৎসা সেবা দিতে না পারায় উপজেলার হাজারও মানুষ চরম-বিপাকে পড়েছেন। এ যেন দেখার কেউ নেই।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুহেনা মোস্তফা কামাল জানান, ফুলবাড়ী হাসপাতালে যোগদান করার পর থেকেই অ্যাম্বুলেন্স চালকের বিষয়টি গুরুত্বসহকারে মৌখিক ও লিখিত ভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমন দাস জানান, হাসপাতালে অ্যাম্বুলেন্স চালক নেই এব্যাপারে এখন পর্যন্ত কেউ জানায়নি। আপনার মাধ্যমেই জানতে পারলাম। তবে বিষয়টি গুরুত্বসহকারে খোঁজ খবর নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাচ্ছি। -ইত্তেফাক

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য