তাল মিছরির ঘোষণা দিয়ে ভারত থেকে কাপড় আমদানি, হিলি স্থলবন্দরে ২ ট্রাক জব্দ

তাল মিছরির ঘোষণা দিয়ে ভারত থেকে কাপড় আমদানি, হিলি স্থলবন্দরে ২ ট্রাক জব্দ

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের পানামা-হিলি পোর্ট ভারত থেকে তাল মিছরির আমদানির ঘোষণা দিয়ে নিয়ে আসা হয় কাপড়। গোপনে সেই কাপড় পানামা পোর্ট থেকে নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে ইউ এন ও টাস্কফোর্সের মাধ্যমে অভিযান চালিয়ে দুই ট্রাক কাপড় জব্দ করে পুলিশে সোপর্দ করেছে।

গতকাল বিকেলে পানামা-হিলি পোর্ট লিংক এর সামনে সড়ক থেকে ট্রাকদুটিকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের কাছ থেকে ভারত থেকে মিথ্যা ঘোষণা দিয়ে পানামা-হিলি পোর্ট কাপড় আনার তথ্য পান। প্রাপ্ত সংবাদের মাধ্যমে বিকেলে হিলি স্থলবন্দরের সামনের সড়ক থেকে দুটি ট্রাক আটক করা হয়। ট্রাক দুটিতে তল্লাশি চালিয়ে ঘোষনা অনুযায়ি তাল মিছরির পরিবর্তে ভারতীয় ফেব্রিকস উদ্ধার করি। যেগুলো অবৈধ ও শুল্ক ব্যাতিত বিনা অনুমতিতে এগুলো নিয়ে যাওয়া হচ্ছিল। এবিষয়ে নিয়মিত মামলা দায়েরের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এর পাশাপাশি কাস্টমসের কারো এবিষয়ে কোন গাফিলতি আছে কিনা বা সেবিষয়টি দেখভাল করা হচ্ছে।

হিলি কাস্টমসের ডিসি সাইদুর রহমান জানান, তিনি গতকাল ছুটিতে ছিলেন। তাঁর অনুপস্থিতিতে এ ঘটনা ঘটেছে। নিয়ম অনুযায়ী পণ্যের ১০ ভাগ এক্সামিন করার পরে পণ্য ভারতীয় ট্রাক থেকে খালাস করা হয়। এরপর দেশীয় ট্রাক দিয়ে আমদানিকারকের ঘরে নিয়ে যাওয়া হয।

যেহেতু তিনি উপস্থিত ছিলেন না আসলে এই ঘটনার সঙ্গে কে জড়িত বা কি ঘটেছিল তা এই মুহূর্তে বলা সম্ভব নয়। তাছাড়া হিলি পানামা পোর্ট সিসি ক্যামেরা না থাকায় কি ঘটেছিল বা কারা এর সাথে জড়িত তা বলা সম্ভব হচ্ছে না। যেহেতু টাক্সফোর্স পণ্যগুলো জব্দ করেছে নিয়ম অনুযায়ী থানায় মামলা হবে।

হাকিমপুর থানার ওসি ফেরদৌস আহমেদ জানান, জব্দকৃত দুটি ট্রাকের মধ্যে একটি ট্রাকের পণ্য খালাস করা হয়েছে সেই ট্রাকে ১২০০ পিস ভারতীয় শাড়ি পাওয়া গেছে। জব্দকৃত অন্য ট্রাকটি ট্রাকটি আজ সোমবার রাতে খালাস করার পরে মামলা করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য