রংপুরে জঙ্গি সংগঠনের ১ জন সক্রিয় সদস্য গ্রেফতার

রংপুরে জঙ্গি সংগঠনের ১ জন সক্রিয় সদস্য গ্রেফতার

রংপুর বিভাগ

রাজধানীর কোতোয়ালি থানাধীন বাবুবাজার মিটফোর্ড এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য আবু বক্কর সাকিব (১৯), জেলা-চাঁদপুর’কে গ্রেফতার করেছে র‌্যাব -১৩ রংপুরের একটি দল।

গতকাল রাত আড়াইটার দিকে তাকে গ্রেফতার করে র‌্যব-১৩ এর জঙ্গি দমন সেল ডিএমপি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নিকট হতে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া যায়। ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে অনলাইন ভিত্তিক ফেসবুক এবং টেলিগ্রাম এর মাধ্যমে নিষিদ্ধ জিহাদি ও উগ্র জঙ্গিবাদী বিষয় প্রচার প্রচারণা এর পাশাপাশি গোপনে নাশকতামূলক জঙ্গি কার্যক্রম পরিচালনা করে আসছিল।

অনলাইন ভিত্তিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টেলিগ্রাম ইত্যাদি ব্যবহার করে সে কোমলমতি তরুণ ও যুবকদের টার্গেট করে জঙ্গিবাদে উদ্বুদ্ধ ও জঙ্গি ভাবধারার প্রচার করত বলে জানা যায়। সে ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য এবং আসন্ন ঈদ’কে সামনে রেখে দেশ ও সরকারের ভাবমূর্তি বিনষ্টে নাশকতামূলক পরিকল্পনায় লিপ্ত ছিল।

র‌্যব ১৩ রংপুর মিডিয়া কর্মকর্তা সামুয়েল সাংমা এক প্রেস বার্তায় জানায়,গ্রেফতারকৃতের কাছ থেকে উগ্রবাদী ও জঙ্গিবাদে প্রচারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিম, বিভিন্ন সামাজিক মাধ্যমে তার পোস্টকৃত উগ্রবাদী বিভিন্ন বই এর সফট কপি, সশস্ত্র প্রশিক্ষণের ম্যানুয়াল, জঙ্গী কার্যক্রমে জড়িত অন্যান্য ব্যক্তিদের সাথে যোগাযোগ এর স্ক্রীনশট এবং চ্যানেলের লিংক উদ্ধার করা হয়েছে যা অন্যান্য পলাতক জঙ্গিদের শনাক্তকরণে সহায়ক হবে। তার অন্যান্য সহযোগীদের ব্যাপারে অনুসন্ধান কার্যক্রম চলমান রয়েছে। গ্রেফতারকৃত জঙ্গির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য