দিনাজপুরে প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

দিনাজপুরে প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে সেলাই মেশিন বিতরণ

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ ৯ মে রোববার দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার প্রশিক্ষণ কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে প্রশিক্ষণের মাধ্যমে নারীর কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি শীর্ষক কর্মসূচীর আওতায় কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতি (কেএমডিএস) এর বাস্তবায়নে এক মাস ব্যাপী সেলাই ও এমব্রয়ডারী বিষয় প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র ও সেলাই মেশিন বিতরণ করা হয়।

দিনাজপুর উইম্যান চেম্বার অব এন্ড ইন্ডাষ্ট্রি ও কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতি দিনাজপুর এর সভাপতি মোছাঃ জান্নাতুস সাফা শাহীনুর এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পার্বতীপুর থানা প্রতিনিধি রওনশ আরা, ফুলবাড়ী প্রতিনিধি শিউলী হাসান, কাহারোল প্রতিনিধি নাসিমা বেগম ও দিনাজপুর সদর উপজেলার সাধারণ সম্পাদক আঞ্জুমান আরা বেগম।

স্বাগত বক্তব্য রাখেন প্রশিক্ষক সাবিয়া খানম। সঞ্চালকের দায়িত্ব পালন করেন কলোনীপাড়া মহিলা উন্নয়ন সমিতি দিনাজপুর প্রোগ্রাম পরিচালক মোঃ আব্দুল কুদ্দুস। সংক্ষিপ্ত আলোচনা শেষে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার, পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার অনুরোধ ক্রমে ৩০জন প্রশিক্ষণার্থীদের মাঝে সেলাই মেশিন ও সনদপত্র বিতরণ করা হয়।

সভাপতির বক্তব্যে মোছাঃ জান্নাতুস সাফা শাহীনুর বলেন, সরকার নারীদের স্বনির্ভর করার জন্য যে সমস্ত কর্মসূচী গ্রহণ করেছে তার মধ্যে সেলাই শিক্ষা গুরুত্বপূর্ণ অবদান রাখবে। নারীদের শিক্ষিত করতে হলে তাদের দক্ষ করে গড়ে তুলতে হবে। আমরা এক মাস ব্যাপী তাদের প্রশিক্ষণ দিয়ে এবং সেলাই মেশিন দিয়ে তাদের স্বনির্ভর করার চেষ্টা করছি। আশা করি তারা নিজ নিজ এলাকায় প্রশিক্ষণ লব্ধ জ্ঞান দ্বারা অর্থনৈতিক স্বাবলম্বি হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য