দিনাজপুরে স্বল্প পরিসরে রত্নাগর্ভা মা দেরকে নিয়ে মা দিবস উদযাপন

দিনাজপুরে স্বল্প পরিসরে রত্নাগর্ভা মা দেরকে নিয়ে মা দিবস উদযাপন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে করোনাকালীন সময়ে স্বল্প পরিসরে কয়েকজন রত্সাগর্ভা মা দেরকে নিয়ে মা দিবস ২০২১ উদযাপন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে ।

আজ রবিবার সকাল সাড়ে ১১ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয় । জেলা প্রশাসন ও মহিলা বিষযক অধিদপ্তরের আয়োজন মা দিবস উদযাপনের আয়োজন করা হয় ।

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ জাকিয়া তাবাসসুম জুঁই, এ সময় আরোও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শরীফুল ইসলাম , জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোরশেদ আলম খান প্রমুখ ।

আলোচনায় কয়েকজন রতœাগর্ভা মা ও তাদের সন্তানেরা আলেঅচনায় অংশ গ্রহন করে তাদের অনুভুতির কথা ব্যক্ত করেন । পরে রত্মাগর্ভা মাদেরকে ক্রেষ্ট ও নগদ অর্থ তুলে দেন প্রধান অতিথি ।

প্রধান অতিথি বলেন , মা কথাটি ছোট্ট হলেও পৃথিবীর শ্রেষ্ঠ শব্দ , একটা শিশু পৃথিবীতে আসার সর্ব প্রথম মাকেই চিনেই বড় হয় । আর মা মৃত্যুর মত যন্ত্রানা সহ্য করেই একটা শিশুকে ভুমিষ্ঠ করিয়ে থাকেন । ছোট্ট সেই শিশুটিকে তিলে তিলে বড় করে পরিবারের , দশের , সমাজের এমনকি দেশের শ্রেষ্ঠ সন্তানের মর্যাদায় আসিন করে থাকেন মা । তাই মায়ের মর্যাদাকে কোন ভাবেই ছোট করে দেখার সুযোগ নাই ।

আনেকটা আবেক আপ্লুত হয়ে বলেন আজ আমার মা নেই , মা আমাদেরকে ছেড়ে চলে গেছেন পরোপারে । সেখানেই বসেই মা তার সন্তানের কৃতিত্ব দেখতে পাচ্ছেন । আজ আমিও মা হয়েছি তাই মা হয়ে সন্তানের প্রতি যে ত্যাগ আমি বুঝতে পারি ।

নবাবগঞ্জ, দিনাজপুরঃ দিনাজপুরের নবাবগঞ্জে বিশ্ব মা দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা নির্বহী অফিসারের সভা কক্ষে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান সহকারী কমিশনার(ভ’মি) মো. আল মামুন উপজেলা ভারপ্রাপ্ত মহিলা বিষয়ক কর্মকর্তা মোছা. মোশারাত জাহান প্রমূখ। শেষে ৫০ জন প্রশিক্ষনার্থীর মাঝে সনদ পত্র ও ৬ হাজার করে টাকার একটি চেক বিতরণ করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য