দিনাজপুরে বোরো চাল সংগ্রহের উদ্বোধন

দিনাজপুরে বোরো চাল সংগ্রহের উদ্বোধন

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলায় খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য বিভাগের আয়োজনে সারাদেশে আভ্যন্তরীণ বোরো চাল সংগ্রহ-২০২১ এর উদ্বোধন হলো।

৮ মে শনিবার ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারাদেশব্যাপী একযোগে উদ্বোধন করলেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এম.পি এবং বিশেষ অতিথি জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এম.পি। পরে দিনাজপুর জেলায় সিএসডি গুদাম প্রাঙ্গনে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী ফিতা কেটে স্বাস্থ্যবিধি মেনে জেলায় আভ্যন্তরীণ বোরো চাল সংগ্রহ-২০২১ এর শুভ উদ্বোধন করলেন।

উদ্বোধনের আগে খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য বিভাগ কর্তৃক ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন, খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এম.পি, দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য এবং জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এম.পি। এই সময় জেলার ভিডিও কনফারেন্সের রুমে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলার খাদ্য নিয়ন্ত্রক এস.এম. সাইফুল ইসলাম, সহকারী খাদ্য নিয়ন্ত্রক সন্দীপ কুমার দাস, চাল কল মালিক সমিতির সভাপতি মোছোদ্দেক হুসেন, সাঃ সম্পাদক মোসাদেক হোসেন চেীধুরী পাপ্পু, সহ-সভাপতি প্রতাপ কুমার সাহা পানু, সিএসডি গুদামের ম্যানেজার মিজানুর রহমান এবং দিনাজপুর শ্রমিক লীগের সাধারন সম্পাদক আলাউদ্দিন আলো প্রমুখ।

জেলা খাদ্য বিভাগের তথ্য মতে এবার জেলায় ৯১ হাজার ৮২ মেট্রিক টন বোরো চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধাারন করা হয়েছে। সেইজন্য ২০১৯টি মিল মালিকের কাছ থেকে এই চাল সংগ্রহ করা হবে। সবে মাত্র ১৬৯টি মিল মালিক ২৪ হাজার ৮০০ মেট্রিক টন চাল দিতে চুক্তিবদ্ধ হয়েছে। বর্তমানে সিএসডি গুদাম ৪৮ টন চাল সংগ্রহ করেছে। জেলায় অন্যান্য উপজেলাতে চাল সংগ্রহের কার্যক্রম শুরু করেছে।

এই বিষয়ে খাদ্য নিয়ন্ত্রক এস.এম. সাইফুল ইসলাম বলেন, সরকার যে দাম নির্ধারন করেছে কোন রকম প্রাকৃতিক দূর্যোগ না ঘটলে সময় মত আমাদের চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরন হবে। আর বাকী চাল মালিকগন চাল সংগ্রহের চুক্তিতে আবদ্ধ হবে। ইন্শাআল্লাহ মিল মালিকদের সহযোগিতায় আমাদের চাল সংগ্রহের অভিযান সম্পূর্ন হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য