দিনাজপুরে করোনায় আক্রান্ত আরো ১ জনের মৃত্যু

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে গত ২৪ ঘন্টায় নতুন আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১১৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন ১৪ জনসহ এ পর্যন্ত ৫৪৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর নতুন ১৪ জনসহ এ পর্যন্ত ৫১৩৫ জন সুস্থ হয়েছেন। তবে আক্রান্ত ৫৪৮৫ জনের মধ্যে ৫১৩৫ জন সুস্থ ও ১১৬ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত রোগির সংখ্যা রয়েছে ২৩৪ জন।

দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ জানান, শনিবার (৮ মে) দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় আর টি পিসি আর টেস্ট ১৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে এ পর্যন্ত আক্রান্ত রোগির সংখ্যা পৌঁছেছে ৫৪৮৫ জনে। নতুন আক্রান্ত ১৪ জনের মধ্যে সদর উপজেলাতে ১২ জন ও বিরল উপজেলায় দুইজন। একই সময়ে নতুন আরো ১৪ জনসহ এ পর্যন্ত ৫১৩৫ জন সুস্থ হয়েছেন। আর দিনাজপুর সদর উপজেলায় একজনসহ এ পর্যন্ত ১১৬ জনের মৃত্যু হয়েছে। শনিবার আক্রান্তের হার ছিল ৯ দশমিক ৯২ শতাংশ।

মোট আক্রান্ত ৫৪৮৫ জনের মধ্যে সদর উপজেলায় সবচেয়ে বেশী ৩০১২ জন। এছাড়া বিরলে ৩২৭, বিরামপুরে ৩৩৩ জন, বীরগঞ্জে ১৬৬ জন, বোচাগঞ্জে ১৫৪ জন, চিরিরবন্দরে ২২১ জন, ফুলবাড়ীতে ১৯৬ জন, ঘোড়াঘাটে ৯৩ জন, হাকিমপুরে ৯০ জন, কাহারোলে ১৭২ জন, খানসামায় ১২২ জন, নবাবগঞ্জে ১৪৯ ও পার্বতীপুর উপজেলায় ৪৫০ জন।

মোট মৃত ১১৬ জনের মধ্যে সদর উপজেলায় ৫৩, বিরলে ৭ জন, বিরামপুরে ৬ জন, বীরগঞ্জে ৬ জন, বোচাগঞ্জে ৪ জন, চিরিরবন্দরে ১১ জন, ফুলবাড়ীতে ৮ জন, হাকিমপুরে একজন, কাহারোলে ৫ জন, খানসামায় ৪ জন, নবাবগঞ্জে ৩ জন ও পার্বতীপুর উপজেলায় ৮ জন। তবে জেলার ১৩টি উপজেলার মধ্যে ঘোড়াঘাট উপজেলায় এখন পর্যন্ত কারো মৃত্যু হয়নি।

সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৫৬টিসহ এ পর্যন্ত ৪০৮৬১টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১৪১টিসহ এ পর্যন্ত ৩৮২৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৪৭ জনসহ ৩২৬৪৩ জন কোয়ারেন্টাইন নেয়া হয়েছে এবং ৪৩ জনসহ ৩২২৮৪ জন কোয়ারেন্টাইন হতে ছাড় পেয়েছেন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ২১৫ জন ও হাসপাতালে ১৯ জন ভর্তি রয়েছেন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য