রংপুরে ট্রাফিক পুলিশের ৫ দিনে ত্রিশ লাখ টাকা জরিমানা আদায়

রংপুরে ট্রাফিক পুলিশের ৫ দিনে ত্রিশ লাখ টাকা জরিমানা আদায়

রংপুর বিভাগ

রংপুরে চলমান লকডাউন ও সড়ক পরিবহন আইন অমান্য করে যানবাহন চলাচল করায় মে মাসেই প্রায় ত্রিশ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। ১ মে থেকে ৫ মে (বুধবার) পর্যন্ত নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসিয়ে এসব জরিমানা আদায় করা হয়।

রংপুর মেট্টোপলিটন ট্রাফিক পুলিশ ও মেট্টোপলিটন থানার সহযোগিতায় এসব চেকপোস্ট পরিচালনা করা হচ্ছে।

মেট্টোপলিটন ট্রাফিক পুলিশ সূত্রে জানা যায়, সরকার ঘোষিত লকডাউনে এবং আসন্ন ঈদকে সামনে রেখে অনেকেই আইন অমান্য করে মোটরসাইকেল,, মাইক্রোবাস, মিনিবাস, পিকাপ, ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করছে। এসব যানবাহন লাইসেন্স, ড্রাইভিং লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্রের ত্রুটি থাকায় সড়ক পরিবহন আইন মোতাবেক মামলা দিয়ে জরিমানা আদায় করা হয়।

রংপুর মেট্টোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদের নির্দেশে মেট্টোপলিটনের ছয়টি থানার সহযোগিতায় মেট্টোপলিটন ট্রাফিক পুলিশ নগরীর বিভিন্ন পয়েন্টে ১৬ টি চেকপোস্ট বসিয়ে গত পাঁচ দিনে প্রায় ৮০০ টি মামলা দায়ের করেন। এছাড়াও আটক করা হয়েছে ৬৫ টি যানবাহন। এসব মামলায় জরিমানা করা হয়েছে প্রায় ত্রিশ লাখ টাকা।

লকডাউনে আইন অমান্য করে অনেকেই বিভিন্ন সরকারী দপ্তরের স্টিকার লাগিয়ে, অ্যাম্বুলেন্স এ করে যাত্রী পরিবহন করছেন। পুলিশের চোখ ফাঁকি দিতেই তারা এমনটি করছেন। এছাড়াও নিয়মনীতি অমান্য করায় এসব জরিমানা ও মামলা দেওয়া হয়।

এ বিষয়ে মোঃ মেনহাজুল আলম উপ -পুলিশ কমিশনার ট্রাফিক পুলিশ বলেন, লকডাউন ও সড়ক পরিবহন আইন অমান্য করে যানবাহন চলাচল করায় এসব জরিমানা করা হয়েছে। আসন্ন ঈদ উপলক্ষে এবং চলমান লকডাউনে যাতে কেউ নিয়ম অমান্য করতে না পারে সে জন্য ট্রাফিক পুলিশ সজাগ রয়েছে। এ অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য