ঈদ কিংবা বিয়ের অনুষ্ঠানের আগে কি ইনস্ট্যান্ট গ্লো চান

ঈদ কিংবা বিয়ের অনুষ্ঠানের আগে কি ইনস্ট্যান্ট গ্লো চান?

সাজগোজ টিপস

স্বাস্থ্যোজ্জ্বল আর সুন্দর থাকার জন্য সারাবছর জুড়ে কত কিছুই না করা হয়। ঈদ আর বিয়ের মতো দিনগুলোতে চেহারায় চাই এক্সট্রা গ্লো। অনেকেই ঈদ কিংবা বিয়ের অনুষ্ঠানের আগে পার্লারে ভিড় করেন। আবার অনেকেরই পার্লারে যাওয়ার সময় হয়ে উঠে না। আপনার ক্ষেত্রেও যদি এমনটা হয়ে থাকে, তাহলে এরকম আনন্দমুখর দিন গুলোতে ইনসট্যান্ট গ্লো আর ফ্রেশ লুকের জন্য প্রাকৃতিক উপাদানে খুব সহজেই ঘরে বানিয়ে নিতে পারেন কিছু ফেস প্যাক। আসুন জেনে নিই এ ধরনের কিছু ফেসপ্যাক সম্পর্কে।

(১) আমলকীর রসে তৈরি ফেসপ্যাক

এই গ্লো প্যাকটি ব্রণযুক্ত ত্বকের জন্য বেশ উপকারী। সামান্য আমলকীর রস নিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। ব্যাস্‌, চেহারায় চলে আসবে ইনসট্যান্ট জৌলুস। আমলকীর রস শরীরের আর মুখের ব্রণের কালো দাগ হালকা করতে কিংবা পুরোপুরি দূর করতে বেশ কার্যকরী। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে চাইলে প্রতিদিনই এই প্যাকটি ব্যবহার করতে পারবেন।

(২) টকদইয়ে তৈরি ফেসপ্যাক

একটু টকদই নিয়ে মুখে হালকাভাবে ম্যাসাজ করুন। ১০ থেকে পনেরো মিনিট রেখে ধুয়ে ফেলুন। বিয়ে কিংবা পার্টিতে যাওয়ার আগে টকদই দিয়ে অনেক সহজে পেয়ে যাবেন লাবণ্যময় ত্বক। এই প্যাকটি শুষ্ক ত্বকের জন্য বেশি উপকারী।

(৩) লেবু ও মধুর ফেসপ্যাক

তৈলাক্ত ত্বকের ইনসট্যান্ট গ্লো এর জন্য এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন। এক টেবিল চামচ মধুর সাথে ১/২ টেবিল চামচ লেবুর রস ভালোভাবে মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এই প্যাকটি একই নিয়মে প্রতিদিন ব্যবহারে পাবেন উজ্জ্বল আর নিখুঁত ত্বক।

(৪) অ্যাভাকাডো আর মধুর ফেসপ্যাক

অ্যাভাকাডো আর মধু মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। মুখে মেখে পনেরো মিনিট অপেক্ষা করুন। পনেরো মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এ প্যাকটি সব ধরনের ত্বকের জন্যই উপকারী।

(৫) কলা আর মধুর ফেসপ্যাক

এই প্যাকটি শুষ্ক সেনসিটিভ ত্বকের জন্য বেশ ভালো। প্যাক তৈরি করতে একটি পাকা কলা নিয়ে চামচের সাহায্যে চটকে নিন। তারপর এতে মধু মিশিয়ে মুখে লাগান। হালকাভাবে ম্যাসাজ করুন। ২০ মিনিট পর ভালোভাবে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

(৬) পেঁপের ফেসপ্যাক

এক টুকরা পাঁকা পেঁপে নিয়ে তা ব্লেন্ড করে নিন। চাইলে চামচও ব্যবহার করতে পারেন। তারপর মুখে রেখে ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ইনসট্যান্ট গ্লো আনতে সব ধরনের ত্বকে এ প্যাকটি ব্যবহার উপযোগী।

(৭) তরমুজের প্যাকঃ

এক টুকরা তরমুজ নিয়ে মুখে হালকাভাবে ম্যাসাজ করে লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। দেখুন খুব সহজেই চেহারায় কেমন লাবণ্য চলে এসেছে।

(৮) আটা, দুধ আর লেবুর ফেসপ্যাক

২ টেবিল চামচ দুধ, ১ চা চামচ লেবুর রস আর সামান্য আটা দিয়ে একটি পেস্ট তৈরি করুন। যা বেশি ঘন হবে না , খুব বেশি পাতলাও হবে না। পেস্টটি মুখে মেখে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এই প্যাকটি শুকানোর আগেই ধুয়ে ফেলতে হবে। তা নাহলে মুখ ধোয়ার সময় মুখে শক্ত করে লেগে থাকতে পারে।

উপরের সব গুলো প্যাক প্রাকৃতিক উপাদানে তৈরি, তাই কোনো ধরনের প্বার্শপ্রতিক্রিয়া নেই। তবে আপনার যে উপাদান গুলোতে এলার্জি রয়েছে, তা দিয়ে তৈরী প্যাক ব্যবহার করবেন না। ত্বকের ধরন বুঝে প্যাক নির্বাচন করুন। পেয়ে যাবেন খুব সহজেই ইনস্ট্যান্ট গ্লো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য