কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা ব্যস্ততম মোড়ে জলাবদ্ধতা, দুর্ভোগে এলাকাবাসী

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা ব্যস্ততম মোড়ে জলাবদ্ধতা, দুর্ভোগে এলাকাবাসী

রংপুর বিভাগ

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা সদরের নাওডাঙ্গা পুলেরপাড় বাজারের ব্যস্ততম মোড় ও বড়ভিটা সড়কমুখী এই মোড়টিতে জলাবদ্ধতা তৈরি হয়েছে। সামান্য বৃষ্টিতেই জমে যায় হাঁটু সমান পানি। ফলে চলাচলে সৃষ্টি হয়েছে চরম দুর্ভোগ।

দীর্ঘদিন ধরে ব্যস্ততম সড়কের এই মোড়টি জলাবদ্ধতায় ডুবে থাকলেও স্থানীয় জনপ্রতিনিধির দৃষ্টিগোচর হচ্ছে না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেখেও যেন না দেখার ভান করে আছে।

নাওডাঙ্গা পুলেরপাড় বাজারের ক্রেতা-বিক্রেতা, বড়ভিটা, শাহবাজার, হাজির বাজার, গেটের বাজার, ওয়াপদা বাজার ও বাংটুর ঘাটে চলাচলকারী ভুক্তভোগী জনগণ দ্রুত এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।

স্থানীয় অটোরিকশা চালক আমিনুল ইসলাম জানান, এই মোড়ে জলাবদ্ধতার পানি নিষ্কাশন না হওয়ায় দুর্ভোগ বাড়ছে। পানির উপর দিয়ে ঝুঁকি নিয়ে অটো চলাতে হচ্ছে। এ সময় তিনি ইউএনওসহ স্থানীয় চেয়ারম্যান, মেম্বারদের কাছে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

ফুলবাড়ী ইউপির সংরক্ষিত মহিলা আসনের সদস্য রিতা বেগমের স্বামী ও স্থানীয় কাঠ ব্যবসায়ী মমিনুল ইসলাম জানান, এখানে পাইপের মাধ্যমে পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে হবে। এ বিষয়ে তারা এরমধ্যে ইউনিয়ন মিটিংয়ে আলোচনা করেছেন কিন্তু কাজ হয়নি।

এ বিষয়ে বুধবার ফুলবাড়ী ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে কোনো সাড়া পাওয়া যায়নি।

ফুলবাড়ী ইউএনও সুমন দাস বলেন, আমি কাজ পরিদর্শনে নাওডাঙ্গা পুলেরপাড় বাজারের ওই মোড় দিয়ে যাতায়াতকালে জলাবদ্ধতার বিষয়টি দেখেছি। আপাতত পাইপের মাধ্যমে মোড়টির পানি নিষ্কাশনের জন্য ফুলবাড়ী ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদকে বলেছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য