দিনাজপুর জেলায় আরো ২৪ জন করোনায় আক্রান্ত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ জানান যে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ২৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুর সদরে ১৭ জন, বিরলে ০৩ জন, বীরগঞ্জে ০১ জন, চিরিরবন্দরে ০১ জন ও পার্বতীপুর উপজেলায় ০২ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫৪৫৪ জন এর মধ্যে (দিনাজপুর সদর-২৯৮৫ জন, বিরল-৩২৪ জন, বিরামপুর-৩৩৩ জন, বীরগঞ্জ-১৬৬ জন, বোঁচাগঞ্জ-১৫৪ জন, চিরিরবন্দর-২২১ জন, ফুলবাড়ী-১৯৫ জন, ঘোড়াঘাট-৯৩ জন, হাকিমপুর-৯০ জন, কাহারোল-১৭২ জন, খানাসামা- ১২২ জন, নবাবগঞ্জ-১৪৯ জন ও পার্বতীপুর-৪৫০ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ২৯ জন রোগী সুস্থ হয়েছে। অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৫০৮৫ জন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১১৫ জন।

বর্তমানে ২২৫ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২৯ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৬৪টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১৪৫টি রিপোর্টের মধ্যে ২৪টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ১২১টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৪০৫৯২টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৩৭৯৭৫টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৯২ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩২৫২৫ জন। ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৬৫ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩২০৩৫ জন।

বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৫৪ জন এবং শনাক্তের হার ১৬.৫৫%।