নাইজারে সেনা অভিযানে ২৪ সন্ত্রাসী নিহত

নাইজারে সেনা অভিযানে ২৪ সন্ত্রাসী নিহত

আন্তর্জাতিক

নাইজারে সেনাবাহিনীর অভিযানে সন্দেহভাজন ২৪ সন্ত্রাসী নিহত হয়েছে। দেশটির পশ্চিমাঞ্চলে আটক হওয়ার পর পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তারা সৈন্যদের হাতে নিহত হয়। রবিবার (২ মে) এ তথ্য নিশ্চিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বার্তা সংস্থা এএফপি’র বরাতে জানা যায়, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, সন্দেহভাজন এসব সন্ত্রাসী বনিবানগৌ শহর মার্কেটে হামলা চালানোর পরিকল্পনা করছিল। তবে এ ব্যাপারে সেনাবাহিনীর সদস্যরা সতর্ক থাকায় ২৮ এপ্রিল ২৬ জন গ্রেফতার হয়। গুলি বিনিময়ের পর তাদেরকে আটক করা হয়। গুলিবিদ্ধ হয়ে আহত হওয়ায় এদের একজন পরে মারা যায়।

মন্ত্রণালয় জানায়, পার্শ্ববর্তী চিনাগোদারে নেয়ার জন্য অপেক্ষা করার সময় এক নিরাপত্তা কর্মীর অস্ত্র কেড়ে নিয়ে সন্দেহভাজন এসব সন্ত্রাসী পালিয়ে যাওয়ার চেষ্টা করে। সেখানে সামরিক বাহিনীর একটি ঘাঁটি রয়েছে।

তারা জানায়, সতর্কতামূলক-ভাবে ছোড়া গুলির সংকেত উপেক্ষা করে বন্দিরা পালানোর চেষ্টা করলে গুলিতে তাদের ২৪ জন মারাত্মকভাবে আহত হয় এবং পরে তারা মারা যায়। এ সময় আসামিদের একজন পালিয়ে যেতে সক্ষম হয়। তারা আরও জানায়, এ ব্যাপারে তদন্ত শুরু করা হয়েছে।

চিনাগোদার ও বনিবানগৌ তিলাবারি অঞ্চলে অবস্থিত। আর তিলাবারি অঞ্চল হচ্ছে মালি ও বুরকিনা ফাসো সীমান্তে অবস্থিত। এ সীমান্তে আল-কায়েদা বা ইসলামিক স্টেটের সাথে যুক্ত জিহাদি গ্রুপের সদস্যরা প্রায়ই হামলা চালিয়ে থাকে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য