গাইবান্ধায় বাস শ্রমিকদের বিক্ষোভ মিছিল

গাইবান্ধায় বাস শ্রমিকদের বিক্ষোভ মিছিল

রংপুর বিভাগ

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর দাবীতে রোববার গাইবান্ধায় বাস শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধা জেলা বাস-মিনিবাস কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন এই বিক্ষোভ কর্মসূচি পালন করে।

বিক্ষোভ মিছিলটি কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার সেখানে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আশরাফুল আলম বাদশা, সাধারণ সম্পাদক জামিনুর রহমান জামিন ও গাইবান্ধা ট্রাক-ট্যাকংলড়ি-কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আব্দুল করিম। বক্তারা বলেন, গণপরিবহন ছাড়া সব পরিবহন চলছে, দোকানপাট, শপিংমলও খোলা রয়েছে। অথচ আয় রোজগার বন্ধ হয়ে যাওয়া গণপরিবহনের শ্রমিকরা চরম কষ্টে দিনাতিপাত করছে। তাই তারা স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে গণপরিবহন চালুর দাবি জানান।

এদিকে, একই দাবীতে আগামী ৪ মে জেলা প্রশাসকের অফিসের সামনে অবস্থান কর্মসূচি ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করবে গাইবান্ধা জেলা বাস-মিনিবাস-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

পলাশবাড়ীঃ স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালুর দাবীতে পলাশবাড়ীতে গাইবান্ধা জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের শ্রমিকগণ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করে।

রোববার (২ মে) সকাল ১১টার দিকে গাইবান্ধা জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন (৪৯৪)-এর শ্রমিকরা একটি বিক্ষোভ মিছিল বের করে পলাশবাড়ী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে স্থানীয় চৌমাথা মোড়ে ঢাকা-রংপুর মহাসড়কটি আধা ঘন্টাব্যাপী অবরোধ করে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও পৌর প্যানেল মেয়র আব্দুস সোবাহান বিচ্ছু, সংগঠনটির দপ্তর সম্পাদক আরিফ মিয়াসহ অন্যান্য শ্রমিকনেতৃবৃন্দ।

বক্তারা বলেন, গণপরিবহন ছাড়া সব পরিবহন চলছে, দোকানপাট, শপিংমলও খোলা রয়েছে। অথচ আয় রোজগার বন্ধ হয়ে যাওয়া গণপরিবহনের শ্রমিকরা চরম কষ্টে দিনাতিপাত করছে। তাই তারা স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে গণপরিবহন চালুর দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য