দিনাজপুরে মে দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা

দিনাজপুরে মে দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভা

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি আধুনিক উন্নত বাংলাদেশ গড়তে হলে অবকাঠামোগত উন্নয়ন দরকার। আর এই অবকাঠামোগত উন্নয়নের জন্য শ্রমিকদের মেধার কোন বিকল্প নেই উল্লেখ করে বলেন, দেশের রপ্তানী আয় সচল রাখতে শ্রমিকদের বিশেষ ভুমিকা রয়েছে। তাই প্রাণঘাতী করোনাকালেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গার্মেন্টগুলো চালু রয়েছে। যাতে আমাদের রপ্তানী আয় না কমে আসে।

হুইপ বলেন, দিনাজপুরের দশমাইলে একটি অর্থনৈতিক অঞ্চল নির্মান হচ্ছে। যেখানে শতশত যুককের কর্মসংস্থান হবে। সেখানে উৎপাদিত পন্য ঢাকাসহ পৃথিবীর বিভিন্ন দেশে রপ্তানী হবে। এতে করে দিনাজপুর নতুন করে বিশ্ব মানচিত্রে আত্মপ্রকাশ করবে এই অর্থনৈতিক অঞ্চলের মধ্যদিয়ে।

তিনি বলেন, শ্রমিকদের শ্রম ও ত্যাগের মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত সমৃদ্ধির দিকে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। সেই সাথে বর্তমান তথ্য প্রযুক্তির যে সুযোগ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৃষ্টি করে দিয়েছেন, তাতে শ্রমিকদের জীবনের মানের ব্যাপক উন্নয়নও হয়েছে। তিনি বলেন, শেখ হাসিনার আমলে খাদ্য ঘাটতির দেশ, খাদ্য উদ্বৃত্তির দেশে প্ররিণত হয়েছে। প্রাণঘাতী করোনাকালীন পরিস্থিতির মধ্যেও শ্রমিকদের জন্য কথা চিন্তা করে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১ মে শনিবার মহান মে দিবস উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তরের আয়োজনে “শ্রমিক-মালিক নির্বিশেষ, মুজিব বর্ষে গড়ব দেশ” এই প্রত্যয় নিয়ে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম, দিনাজপুর আঞ্চলিক শ্রম দপ্তররের উপ-পরিচালক মোহাঃ আবুল বাসার, কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মোঃ মোস্তাফিজুর রহমান, আঞ্চলিক শ্রম দপ্তরের শ্রম কর্মকর্তা মোঃ শাহীনুর ইসলাম, দিনাজপুর চেম্বারের সভাপতি সুজাউর রব চৌধুরী, বেকারী মালিক সমিতির সভাপতি শামীম শেখ, ট্রাক ট্যাংকলরি কাভার্ড ভ্যান ইউনিয়নের সভাপতি আলতাফ হোসেন, সাধারন সম্পাদক সাদাকাতুল বারী, দিনাজপুর দোকান কর্মচারী উনিয়নের সভাপতি বিমল আগওয়ালা সহ অন্যান্য অতিথিবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য