প্রায় বছর ধরে অবহেলিত দিনাজপুর শিক্ষাবোর্ডের

প্রায় বছর ধরে অবহেলিত দিনাজপুর শিক্ষাবোর্ডের সুরক্ষা প্রাচীর

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের দক্ষিণের সুরক্ষা প্রাচীরটি জমে থাকা পানি ও বন্যার কারনে হেলে পড়ে নির্মানের কমাস পরে।

রাষ্ট্রের গুরুত্বপুর্ণ প্রতিষ্ঠান শিক্ষাবোর্ড, শিক্ষাবিষয়ে শিক্ষার্থীদের মুল্যবান নথিপত্র যেখানে সংরক্ষণ থাকে। এই গুরুত্বপূর্ন প্রতিষ্ঠানের সুরক্ষা প্রাচীরটি অবহেলিত।

সরোজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষাবোর্ডের দক্ষিণ দিকের পূর্বদিক থেকে পশ্চিমে নির্মিত প্রাচীরটি প্রায় ৮০ থেকে ৯০ ফিট ভেঙ্গে গেছে।

ঘটনার ১ থেকে দেড় বছর পেড়িয়ে গেলেও এতদিনেও প্রাচীরটি কেন সংস্কার করা হয়নি এ ব্যাপরে জানতে শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর মোঃ আমিনুল হক সরকার এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ২০১৯ সালের শেষের দিকে শিক্ষাবোর্ডের অর্থায়নে শিক্ষা অধিদপ্তর কাজটি করেছিল।

প্রাচীরটি ভেঙ্গে পড়ার ব্যাপারে উর্ধ্বতন কতৃপক্ষকে অবগত করা হয়েছে। কয়েক মাস আগে তারা একটি তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন যেখানে বর্ষার জমে থাকা পানি ও বন্যার তীব্র স্রোতে ২০২০ সলের ব্যনায় প্রাচীরটি ভেঙ্গে পড়ে । করোনার কারণে সংস্কার কাজ বন্ধ রয়েছে বলে জানান তিনি।

বর্ষার পানি ও স্রোত প্রাচীরের যে অংশে সবচেয়ে বেশি প্রভাব ফেলে সেই অংশ টা এখনো সুদৃঢ় ভাবে দাঁড়িয়ে রয়েছে কিন্তু এই অংশ টি ভেঙ্গে পড়েছে তবে এর পিছনে প্রাচীর নির্মাণে ব্যবহৃত উপকরণগুলোর ত্রুটি রয়েছে কি না এমন প্রশ্ন করা হলে সুকৌশলে এড়িয়ে যান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য