দিনাজপুরে করোনায় আক্রান্ত আরো ১ জন মৃত, নতুন শনাক্ত ৭

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ জানান যে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ২৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুর সদরে ১৬ জন ও চিরিরবন্দর উপজেলায় ০১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫৩২৬ জন এর মধ্যে (দিনাজপুর সদর-২৮৯৭ জন, বিরল-৩১১ জন, বিরামপুর-৩৩২ জন, বীরগঞ্জ-১৬৩ জন, বোঁচাগঞ্জ-১৫৩ জন, চিরিরবন্দর-২১৯ জন, ফুলবাড়ী-১৯১ জন, ঘোড়াঘাট-৯২ জন, হাকিমপুর-৮৯ জন, কাহারোল-১৭২ জন, খানাসামা- ১১৮ জন, নবাবগঞ্জ-১৪৮ জন ও পার্বতীপুর-৪৪০ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৮ জন রোগী সুস্থ হয়েছে। অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৪৮৯১ জন।

বর্তমানে করোনা পজিটিভ নিয়ে সদর উপজেলায় মোঃ শফিকুল ইসলাম (৬৮) গত ২৫.০৪.২০২১ ইং তারিখে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করেন।

অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১১০ জন। বর্তমানে ৩০৭ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ১৮ জন রয়েছে।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১১১টি। গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ৭৯টি রিপোর্টের মধ্যে ১৭টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ৬২টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৩৯৭৩৫টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৩৭১১৫টি। ২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৫৬ জন।

আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩২০২৭ জন । ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৬২ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩১৪৩৮ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৩২৫ জন এবং শনাক্তের হার ২১.৫১%। এখন পর্যন্ত কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে নিবন্ধিত ব্যক্তির সংখ্যা- ১,৩১,৯৯১ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য