সাজগোজে ১০টি লাইফহ্যাক

সাজগোজে ১০টি লাইফহ্যাক

সাজগোজ টিপস

নিজেকে একটু সুন্দর দেখাতে, সবার সামনে আকর্ষণীয় করে তুলতে কে না চায়? কিন্তু নিজেকে সুন্দর করে উপস্থাপন করতে প্রয়োজন হয় প্রচুর সময়ের, যা সবসময় পাওয়া যায় না।

অনেক সময় আমরা ছোটো ছোটো কাজের উপর বেশি সময় দিতে গিয়ে গুরুত্বপুর্ন অনেক কাজই ঠিকমতন করতে পারি না। দ্রুত এবং সহজ ভাবে সাজগোজের কাজটা সেড়ে ফেলতে চাইলে নিচের কাজগুলি করতে পারেন।

চোখে মাশকারা দেবার আগে ব্যবহার করুন বেবি পাউডার

সৌন্দর্য বাড়াতে অনেকেই চোখের পাতায় মাশকারা ব্যবহার করেন। মাশকারা বেশিক্ষণ ধরে রাখতে এবং চিকন করে দিতে বেবি পাউডার ব্যবহার করতে পারেন। এজন্যে মাশকারা দেওয়ার আগে চোখের পাতায় মাশকারার ব্রাশ দিয়ে বেবি পাউডার লাগিয়ে তারপর মাশকারা লাগান। এটি সৌন্দর্য্য বাড়ানোর পাশাপাশি মাশকারা বেশিক্ষণ ধরে রাখতে সাহায্য করবে।

তোয়ালে ছাড়াই দ্রুত ভেজা চুল শুকাবেন যেভাবে!

চুল শুকানো বেশ ঝামেলার একটি কাজ। বিশেষ করে নারীদেরকে এ নিয়ে বেশি ভোগান্তিতে পরতে হয়। চুল শুকানোর মেশিন ছাড়াও প্রাকৃতিক উপায়ে খুব দ্রুত চুল শুকাতে চাইলে তোয়ালের পরির্বতে কটনের গেঞ্জি ব্যবহার করুন। কটোন পানি শোষণে অধিক কার্যকরি বিধায় খুব দ্রুত চুল থেকে পানি শুষে নিয়ে চুল শুকাতে সাহায্য করবে।

আইলাইনার ব্যবহারে কটন বাড!

আইলাইনার ব্যবহার করা নিয়ে যাদের মধ্যে ভীতি কাজ করে, সময় বেশি লাগে বা দুচোখে সমান ভাবে দেওয়া নিয়ে ঝামেলায় পড়েন, তারা কটন বাড দিয়ে খুব সহজেই এই সমস্যার সমাধান করতে পারেন। আইলাইনার কটনের গায়ে লাগিয়ে চোখের পাতার নিচে কটন দিয়ে ছাপ দিলেই মনের মত শেপ পেয়ে যাবেন।

যেভাবে আইশ্যাডো আরো উজ্জ্বল করবেন

আইশ্যাডো চোখের সৌন্দর্য অনেকাংশেই বাড়িয়ে দেয়। আইশ্যাডো অনেকক্ষণ ধরে রাখতে এবং তুলনামূলকভাবে উজ্জ্বল দেখাতে ম্যাট আইশ্যাডোর পেন্সিল ব্যবহার করতে পারেন।

মুখের লোম সরাতে করণীয়

মুখের ছোটো ছোটো লোম সরাতে ১ টেবিল চামচ ওটমিল (যব) পেষ্ট, ২ টেবিল চামচ লেবুর রস এবং ২ টেবিল চামচ মধু একসাথে মিশিয়ে মুখে ১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর অল্প গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই ফেস প্যাকটি সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহার করলে মুখের অবাঞ্চিত লোম চলে যাব।

ঠোঁট ফাঁটা এড়াতে করণীয়!

শুষ্ক ঠোঁট ঠিক করতে প্রথমে একটি ভেজা টি ব্যাগ নিন এবং সেটিকে বারবার ঠোঁটে লাগাতে থাকুন। টানা কয়েক মিনিট ধরে এটি করলে আপনার ঠোঁট আর্দ্র হয়ে যাবে।

ত্বকে ব্রণ ওঠা বন্ধে যা করতে পারেন

মুখের ব্রণ খুবই বিরক্তিকর একটি ব্যাপার। অথচ একটু খেয়াল করে নিয়মিত মুখ ভালোভাবে পরিষ্কার করলেই ব্রণ ওঠা নিয়ন্ত্রন করা সম্ভব। ব্রণের সমস্যা হলো, হাতের স্পর্শ পেলে এগুলি আরো ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে। তাই প্রতিদিন গোসলের সময় হাত একেবারে না লাগিয়ে মুখে টাকা পানি দিতে থাকুন। বেসিনে মুখ ধোবার সময় চেষ্টা করুন আলতোভাবে মুখে প্রচুর পানি ছিটানোর।

চুলের ক্লিপ চুলে বেশিক্ষণ আটকে রাখতে যা করবেন

আমরা বিভিন্নভাবে চুল বাঁধার সময় ছোটো ছোটো কিছু ক্লিপ ব্যবহার করে থাকি। এই ক্লিপগুলো বেশিক্ষণ চুলে ভালভাবে আটকিয়ে রাখতে চাইলে ব্যবহার করার পূর্বে হেয়ারস্প্রে দিয়ে একটু স্প্রে করে নিতে পারেন।

ঠোঁটকে করে তুলুন আরো আকর্ষণীয়!

ঠোঁটকে আরো আকর্ষণীয় করতে প্রথমে ঠোঁটের মাঝখানে সাদা লিপ পেন্সিল ব্যবহার করুন। তারপর ঠোঁটের সবদিকে রঙ্গিল লিপ লাইনার লাগান। অতঃপর আঙ্গুল ব্যবহার করে ঠোঁটে লাগানো লিপ লাইনার এবং সাদা লিপস্টিক একসাথে মিশান। এরপর এর উপর লিপ গ্লস দিন।

সহজেই মেকআপ ব্রাশ পরিষ্কারের টিপস!

মেককাপ ব্রাশ সহজেই পরিষ্কার করতে একটি মোটা, গোল চুলের ব্যান্ড (হেয়ার ডোনাট) ব্যবহার করতে পারেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য