লকডাউনেও গাইবান্ধার গ্রামাঞ্চলের হাট-বাজারে ব্যাপক লোক সমাগম

লকডাউনেও গাইবান্ধার গ্রামাঞ্চলের হাট-বাজারে ব্যাপক লোক সমাগম

রংপুর বিভাগ

কঠোর লকডাউনের মধ্যেও গাইবান্ধা জেলার গ্রামাঞ্চলের হাট-বাজারগুলোতে ব্যাপক লোক সমাগম হচ্ছে। করোনা সংক্রমণ রোধে লকডাউনের শুরু থেকেই গ্রামের হাট-বাজারগুলোতে এ অবস্থা চলছে।

জেলার ছোট বড় হাট-বাজারগুলোতে হাটের দিন ছাড়াও প্রতিদিনের বাজারে সকাল থেকেই রাত পর্যন্ত ধুমছে চলছে কেনাবেচা। অধিকাংশ ক্রেতা-বিক্রেতা স্বাস্থ্যবিধি মানছেন না এবং তাদের মুখে মাস্কও নেই। এরফলে গ্রামাঞ্চলেও বাড়ছে করোনা সংক্রমণের আশংকা।

বৃহস্পতিবার গাইবান্ধার অন্যতম বড় হাট ফুলছড়ি হাটে গিয়ে দেখা গেছে, মানুষের ঠাসাঠাসি ভীড়। মানুষ স্বাস্থ্যবিধি না মেনেই কেনাকাটা করছে।

এদিকে পুলিশি তৎপরতা এবং প্রশাসনের মোবাইল কোর্টের অভিযান থাকলেও শহরেও বেহাল অবস্থা। বিশেষ করে স্টেশন রোডের ইসলাম প্লাজা ও সান্দারপট্টির ব্যবসায়ীরা কোন কিছুর তোয়াক্কা না করেই দোকানের এক শার্টার খুলে তাদের বেচাকেনা অব্যাহত রেখেছে। এতে ক্রেতাদের ভীড়ে শহরে যানজটেরও সৃষ্টি হচ্ছে।

এছাড়া শহরের রাস্তাগুলোতে স্বাভাবিক অবস্থায় পরিণত হয়ে যানবাহন চলাচল বৃদ্ধি পাচ্ছে। এছাড়াও জেলা শহরের কাচারী বাজার, বড় মসজিদ মোড়, সার্কুলার রোড, পিকে বিশ্বাস রোড, পুরাতন ও নতুন ব্রীজ সংলগ্ন এলাকা, বাস-টার্মিনাল এলাকাতেও একই অবস্থা চলছে।

শহরের রাস্তায় পথচারী ও বিভিন্ন যানবাহন অবাধে চলাচল করছে। ফলে যানবাহনের এই অবাধ চলাচল বেড়ে যাওয়ায় বিভিন্ন জায়গায় যানজটের সৃষ্টি হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য