দিনাজপুর জেলায় ১১ জন করোনায় আক্রান্ত

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ বিকাল ৪টায় সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুছ জানান যে ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুর সদরে ০৯ জন, চিরিরবন্দরে ০১ জন ও পার্বতীপুর উপজেলায় ০১ জন করোনা (কোভিড-১৯) পজিটিভ হয়েছে।

দিনাজপুর জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫২৫৭ জন এর মধ্যে (দিনাজপুর সদর-২৮৫৭ জন, বিরল-৩০৮ জন, বিরামপুর-৩৩০ জন, বীরগঞ্জ-১৬৩ জন, বোঁচাগঞ্জ-১৫২ জন, চিরিরবন্দর-২১৭ জন, ফুলবাড়ী-১৮৪ জন, ঘোড়াঘাট-৯২ জন, হাকিমপুর-৮৮ জন, কাহারোল-১৭১ জন, খানাসামা- ১১৭ জন, নবাবগঞ্জ-১৪৪ জন ও পার্বতীপুর-৪৩৪ জন) মোট ১৩টি উপজেলায়।

আরও গত ২৪ ঘন্টায় করোনা (কোভিড-১৯) আক্রান্ত ১৪ জন রোগী সুস্থ হয়েছে। অদ্যাবধি দিনাজপুর জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ৪৮৩৬ জন। অদ্যাবধি দিনাজপুরে (কোভিড-১৯) আক্রান্ত মোট মৃত্যুর সংখ্যা ১০৪ জন।

বর্তমানে ২৯৩ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২৪ জন রয়েছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১০৮টি।

গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজের পিসি আর টি ল্যাবের নমুনা পরীক্ষায় ১৩০টি রিপোর্টের মধ্যে ১১টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ১১৯টি রিপোর্ট নেগেটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৩৯৩৫৯টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৩৬৬৫৮টি।

২৪ ঘন্টায় কোয়ারেনটাইম এর সংখ্যা ৩৮ জন। আর মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৩১৭৫২ জন । ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৫৭ জন, মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৩১২১৭ জন। বর্তমানে দিনাজপুর জেলায় মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৩১৭ জন এবং শনাক্তের হার শতকরা- ৮.৫ জন। এখন পর্যন্ত কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে নিবন্ধিত ব্যক্তির সংখ্যা- ১,৩০,৬৭৬ জন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য