Dinajpur -18-05-14-জিন্নাত হোসেনঃ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান বলেছেন, হেপাটাইটিস -বি এক ধরনের ভাইরাস। এই ভাইরাস মূলত লিভার ও ডিএনএ কে আক্রমন করে লিভার ক্যান্সার ও লিভার সিরোসিস এর মত মরণ রোগ সৃষ্টি করে । তাই  হেপাটাইটিস-বি একটি মরণ ব্যাধী। তবে ইহা ছোয়াছে টাইপের ভাইরাস এবং ইহা এইচআইভি/এইডস্ অপেক্ষা ১০০গুন বেশী মারাত্বক সর্বশেষ পরিণতি মৃত্যু। এর তেমন কোন চিকিৎসা নেই। তবে আক্রান্ত হওয়ার পুর্বে টিকা নিলে এই ভাইরাস অর্থাৎ লিভার ক্যান্সার থেকে মুক্ত থাকা যায়।

চিরিরবন্দর উপজেলা পরিষদ মিলনায়তনে দিনাজপুর পল্লী উন্নয়ন জনকল্যাণ সমিতি (পউজকস) এবং বিটিএফ আয়োজিত হেপাটাইটিস-বি ভাইরাস প্রতিরোধক ভ্যাক্সিনেশন  ক্যাম্পিং  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান একথা বলেন।

দিনাজপুর পল্লী উন্নয়ন জনকল্যাণ সমিতি (পউজকস) এবং বিটিএফ প্রকল্প পরিচালক মোঃ মকসেদুল মমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চিরিররবন্দর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর আলম সরকার দুুলু, দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মোঃ শাহীনুর ইসলাম। উপস্থিত ছিলেন চিরিররবন্দর উপজেলা প্রকৌশলী, উপজেলা সমাজসেবা অফিসার , উপজেলা কৃষি অফিসার, উপজেলা সমবায় অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা মহিলা বিষয়ক অফিসার, উপজেলা নির্বাচন অফিসার, উপজেলা মৎস্য অফিসার প্রমুখ। হেপাটাইটিস-বি ভাইরাস প্রতিরোধক ভ্যাক্সিনেশন  ক্যাম্পিং  পরিচালনা করেন দিনাজপুর পল্লী উন্নয়ন জনকল্যাণ সমিতি (পউজকস) এবং বিটিএফ এর স্বাস্থ্য সহকারী রুখসানা পারভীন রুকু ও কাকুলী রায়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য