ইরানের পারমাণবিক কেন্দ্রে হামলার ঘটনায় সন্দেহভাজন অপরাধী শনাক্ত

আন্তর্জাতিক

ইরানের নাটানজ পারমাণবিক কেন্দ্রে হামলার ঘটনার পেছনে সন্দেহভাজন অপরাধীকে শনাক্ত করা সম্ভব হয়েছে বলে দাবি করেছে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন। আজ শনিবার (১৭ এপ্রিল) এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, সন্দেহভাজন ওই ব্যক্তিটির নাম রেজা করিমি। ইরানের গোয়েন্দা মন্ত্রণালয়ের সহায়তায় তাকে শনাক্ত করা সম্ভব হয়েছে। কিন্তু গত সপ্তাহের রবিবারে বিস্ফোরণের আগে তিনি ইরান ছেড়ে পালিয়ে গেছেন। তবে এ ঘটনার পেছনে ইসরায়েলকে দোষারোপ করছে তেহরান।

রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, ৪৩ বছর বয়স্ক রেজা করিমির নাম ইন্টারপোলের মোস্ট ওয়ান্টেড অপরাধীর তালিকায় রয়েছে। বৈধ চ্যানেলের মাধ্যমে তার গ্রেপ্তার এবং দেশে ফিরিয়ে নিয়ে আসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এর আগে গত ১১ এপ্রিল নাটানজ পারমাণবিক কেন্দ্রে হামলার ঘটনা ঘটে। তেহরান এটিকে সন্ত্রাসী হামলা বলে আখ্যায়িত করেছে।

ইরানি বিপ্লবী গার্ড কর্পসের (আইআরজিসি) প্রধান আকবর সালেহি ওইদিন বলেছিলেন, আজকের এই হামলা প্রদর্শন করে যে, শত্রুরা পারমাণবিক বিজ্ঞানে ইরানের অগ্রগতি ও সমঝোতা মেনে নিতে পারছে না। এ কারণেই তারা নাটানজ পারমাণবিক কেন্দ্রে হামলা চালিয়েছে।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অধিকার ইরান রাখে জানিয়ে তিনি বলেন, যারা এই ধরনের সন্ত্রাসী হামলা চালায় তাদের বিরুদ্ধেও। আইআরজিসির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য