দিনাজপুর পুলিশ সুপার বরাবরে বাংলাদেশ ভুমি অফিসার্স কল্যাণ সমিতির স্মারকলিপি

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ সরকারী কর্তব্যরত অবস্থায় একজন ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তার উপর হামলার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ ভুমি অফিসার্স কল্যাণ সমিতি দিনাজপুর জেলা শাখা।

সামাজিক দুরত্ব বজায় রেখে ১০ এপ্রিল শনিবার দিনাজপুর পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি প্রদান করেন সমিতির পক্ষে সভাপতি মোঃ জিয়াউর রহমান, সাধারণ সম্পাদক মোঃ মুস্তোফা কামাল তালুকদার ও সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্বে নেতৃবৃন্দ। স্মারকলিপিটি দিনাজপুর পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) এর পক্ষে গ্রহণ করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শচীন চাকমা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, পার্বতীপুর উপজেলা হামিদপুর ইউনিয়ন ভুমি অফিসে কর্মরত ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা আমিনুল ইসলাম গত ৬ এপ্রিল কর্তব্যরত অবস্থায় তার উপর অতর্কিত হামলা চালায় হামিদপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রউফ ও ওই এলাকার আব্দুর রহমানের পুত্র মীর হোসেন আবুর নেতৃত্বে একদল সন্ত্রাসী। উক্ত প্রধান শিক্ষক আব্দুর রউফ তার নামীয় বিরোধীয় (একাধিক মালিকানার দাবিদার) জমির নামজারী প্রস্তাবের পক্ষে রায় না পাওয়ায় এ হামলা করা হয়। হামলাকালে সন্ত্রাসীরা আমিনুল ইসলামের উপর উপর্যুপরি কিল-ঘুষি মারতে থাকে। অফিসের অন্যান্যরা আমিনুলকে বাঁচানোর চেষ্টা করলে তাদেরকেও আক্রমণ করে সন্ত্রাসীরা।

এ সময় অফিসের গুরুত্বপূর্ণ ফাইলপত্র ছিড়ে ফেলার অপচেষ্টা করা হয়। প্রধান হামলাকারী আব্দুর রউফ এ সময় প্রাণনাশসহ ভুমি অফিস জ্বালিয়ে দেয়ার হুমকি প্রদান করে বলেন- বেটা আমাকে চিনিস না, আমি বিভিন্ন মন্ত্রণালয়ে যাতায়াত করি। মন্ত্রণালয়ের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে আমার যোগাযোগ আছে। ইত্যাদি বকাবকি করার সময় উপস্থিত জনতার সহায়তায় আমিনুলকে বাঁচানো সম্ভব হয়। এ ঘটনার পর রাতেই পার্বতীপুর মডেল থানায় একটি এজাহার দাখিল করেন হামলার শিকার মোঃ আমিনুল ইসলাম। যার নম্বর- ৯/১১৪, তারিখ: ০৬/০৪/২০২১ইং। অথচ এরপরও আসামীদের গ্রেফতার পর্যন্ত করা হয়নি।

এ ঘটনার প্রেক্ষিতে আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে ভুমি অফিসার্স কল্যাণ সমিতি এই স্মারকলিপি প্রদান করে। স্মারকলিপি গ্রহণকালে দায়িত্বরত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শচীন চাকমা অফিসার্স কল্যাণ সমিতির নেতৃবৃন্দের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন এবং তৎক্ষণাৎ পার্বতীপুর মডেল থানার ওসিকে আসামীদের গ্রেফতারে নির্দেশ প্রদান করেন। নির্দেশনা দ্রুতই কার্যকর হবে বলে আশ্বস্ত করেন তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য