দিনাজপুরের ঘোড়াঘাটে নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে গরু বিতরণ

দিনাজপুর

দিনাজপুর সংবাদাতাঃ সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষে সমন্বিত প্রাণিসম্পদ দপ্তর ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে ঘোড়াঘাট সরকারি কলেজ মাঠে ক্রস ব্রীড বকনা প্যাকেজের মাধ্যমে গরু বিতরণের উদ্বোধন করা হয়েছে।

শনিবার বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শিবলী সাদিক এ গরু বিতরণ উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলমের সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাফে খন্দকার সাহানশা, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: শাহানুর আলম, ঘোড়াঘাট উপজেলা ভারপ্রাপ্ত প্রাণি সম্পদক কর্মকর্তা রোমেনা আক্তার রুমি, ভাইস চেয়ারম্যান মাহফুজার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, পৌর আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান ভুট্টু, উপজেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম, বুলাকিপুর, সিংড়া ও পালশা ইউপি চেয়ারম্যান মাহফুজার রহমান লাভলু, আব্দুল মান্নান মন্ডল ও কবিরুল ইসলাম প্রধান সহ অন্যান্য নেতৃবৃন্দ।
এ প্রকল্পের আওতায় চলতি অর্থবছরে ঘোড়াঘাট উপজেলার ৯৭টি নৃ-গোষ্ঠী পরিবারকে একটি ক্রস ব্রীড বকনা গরু, ১৯০টি ইট, ৫টি টিন, ৪টি সিমেন্টের পিলার ও ১২৫ কেজি দানাদার খাবার প্রদান করা হয়।

একই দিন সংসদ সদস্য উপজেলা সমাজসেবা দপ্তরের বাস্তবায়নে ক্যান্সার, লিভার সেরোসিস ও বিভিন্ন রোগীর জন্য ৫০ হাজার টাকা করে ৮টি, দলিত হরিজন ও অনগ্রসর ছাত্র-ছাত্রীদের শিক্ষা বৃত্তি হিসেবে ৯০ জনকে (বিভিন্ন শ্রেণীতে বিভক্ত) ও ভিক্ষুক পুনবার্সন প্রকল্পে ২৫ হাজার টাকা করে ২টি চেক বিতরণ করেন শিবলী সাদিক এমপি।

এ সময় শিবলী সাদিক সুবিধাভোগীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনার অত্যন্ত পরিশ্রমে দেশ যখন উন্নয়নশীল দেশে পরিণত হলো ঠিক সে সময় কিছু কুচক্রী মহল শেখ হাসিনার এ উন্নয়নকে সহ্য করতে না পেরে দেশকে অস্থিতিশীল করে তুলতে নানা অপ্রীতিকর ঘটনাসহ দেশে জ¦ালাও পোড়াও শুরু করেছে। এ সমস্ত অপশক্তির বিষয়ে আপনারা সজাগ থাকবেন। কোথাও কোন নৈরাজ্য সৃষ্টির গন্ধ পেলেই উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে অবহিত করবেন। তিনি ঘোড়াঘাট সরকারি কলেজকে ৪ তলা বিল্ডিং করার এবং কলেজের সামনে দিয়ে একটি কাঁচা রাস্তা পাকা করণের প্রতিশ্রুতি দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য