দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, কৃষি ক্ষেত্রে এক অভুতপুর্ণ বিপ্লব সাধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সবসময় কৃষকদের কথা চিন্তা করেন। যা বিগত কোন সরকার ক্ষমতায় থাকাকালীন চিন্তা করে নাই। তাই কৃষি ক্ষেত্রে গবেষণার জন্য ৯ হাজার কোটি টাকা ভুর্তকি দিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সুস্থ থাকলে কৃষক বাঁচবে। আর কৃষক বাঁচলে দেশ বাঁচবে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা যেমন কৃষকবান্ধব হয়ে কৃষকদের জন্য কাজ করছেন তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে।

৮ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার বিকেলে বীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্রমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তা (ভুর্তকি) কার্যক্রমে কৃষি যন্ত্র বিতরনের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এমপি গোপাল এসব কথা বলেন।

এসময় চার জন কৃষকদের মাঝে চার টি কম্বাইন হারভেস্টার মেশিনের চাবী হস্তান্তর করেন। যার একটি মেশিনের মূল্য ৩৫ লাখ ৫০ হাজার টাকা। আর সরকার ভুর্তকি দেন ১৪ লাখ টাকা।

এরপর ২০২০-২১ অর্থ বছরে আউশ প্রণোদনার আওতায় ৭৬০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার বিতরণ করা হয়। এসময় প্রত্যেক কৃষককে ৫ কেজি ধান বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

এছাড়া পরিবেশ বান্ধব কৌশলের মাধ্যমে নিরাপদ ফসল উৎপাদন প্রকল্পের আওতায় া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বীরগঞ্জ, দিনাজপুর এর ১৮ জন কৃষকের মাঝে জৈবকৃষি ও জৈবিক বালাই দমন ব্যবস্থাপনা প্রদর্শনীর উপকরণ বিতরণ করেন এমপি গোপাল।

এসময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আবু রেজা মো. আসাদুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, জেলা পরিষদের সদস্য আতাউর রহমান বাবু, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য